thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

পঞ্চম দফা অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে

২০১৩ ডিসেম্বর ২১ ০১:০১:০৯
পঞ্চম দফা অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : শনিবার ভোর ৬টা থেকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা পঞ্চম দফা অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে। নির্দলীয় সরকার ব্যবস্থা পুনর্বহাল, ঘোষিত তফসিল বাতিল ও প্রহসনের নির্বাচন বন্ধের দাবিতে ৮৩ ঘন্টার এ অবরোধ কর্মসূচি চলবে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত। গত ২৬ নভেম্বর থেকে এ পর্যন্ত বিরোধী দল দেশব্যাপী চার দফায় মোট ১৮ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে।

নির্বাচন কমিশন ঘোষিত বর্তমান তফসিল স্থগিত এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নেতাকর্মীদের মুক্তির দাবিতে কর্মসূচি পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এরই ধারাবাহিকতায় শুক্রবারের বিরতির পর আবারও টানা কর্মসূচির দিকে যাচ্ছে জোটটি।

এর আগে ১৮ দলীয় জোট গত ২৬ নভেম্বর থেকে মাঝে মাঝে বিরতি দিয়ে ১৯ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী মোট ৫০৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পঞ্চম দফা অবরোধ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় তিনি অভিযোগ করে বলেন, দেশে সহিংসতা সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী ‘উস্কানি‘ দিচ্ছেন। বিরোধী দলীয় নেতাকর্মীদের পরিবারের সদস্যদের ওপর এবং বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এখন যেসব হামলার ঘটনা চলছে এর সব দায়দায়িত্ব প্রধানমন্ত্রীকেই নিতে হবে।

নতুন কর্মসূচি ঘোষণা করে নজরুল ইসলাম খান বলেন, চলমান পরিস্থিতে ১৮ দলীয় জোটের আন্দোলন অব্যহত রাখা ছাড়া কোনো উপায় নেই। ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসবের দিন ‘বড়দিন’ বিবেচনায় ২১ ডিসেম্বর শনিবার ভোর ৬টা থেকে ২৪ ডিসেম্বর মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত সারাদেশে অবিরাম শান্তিপূর্ণ রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি চলবে।

অবরোধের আওতামুক্ত : ২১ ডিসেম্বর শনিবার অবরোধ চলাকালে জাতীয় টিকাদান কর্মসূচির সঙ্গে যুক্ত জাতিসংঘ এবং স্বাস্থ্য বিভাগের যানবাহন, সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানিয়েছে বিএনপি।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/আরএমএম/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর