thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মাওয়া-কাওড়াকান্দি নৌরুট সচল

২০১৩ ডিসেম্বর ২১ ০৯:২৮:৫৪
মাওয়া-কাওড়াকান্দি নৌরুট সচল

মাদারীপুর সংবাদদাতা : ১৮দলীয় জোটের ডাকা ৮৩ ঘণ্টা অবরোধের প্রথমদিন শনিবার মাওয়া-কাওড়াকান্দি ঘাট সচল রয়েছে। ভোর থেকেই দক্ষিণাঞ্চলের ২১ জেলা থেকে বেশকিছু পণ্যবাহী এবং যাত্রীবাহী পরিবহন রাজধানীর উদ্দেশে ছেড়ে আসায় মাওয়া-কাওড়াকান্দি ঘাটে কর্মব্যস্ততা রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ কাওড়াকান্দি ঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুল বাতেন জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ৪টি অ্যাম্বুলেন্স, ৩ যাত্রীবাহী এবং বেশ কয়েকটি পণ্যবাহী যানবাহন নিয়ে কাওড়াকান্দি থেকে রাণীক্ষেত নামের একটি ফেরি ছেড়ে গেছে। অন্যদিকে মাওয়া ঘাট থেকে এ পর্যন্ত দুটি ফেরি কাওড়কান্দি ঘাটে এসেছে। তবে পদ্মা নদীতে হালকা কুয়াশা পড়ায় ফেরি চলাচল কিছুটা বিঘিঘ্নত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, লঞ্চ ও স্পিডবোটে অন্য দিনের তুলনায় যাত্রীসংখ্যা কম থাকায় ঘাট এলাকায় সেগুলো অধিকাংশ নোঙর করে রাখা হয়েছে। তবে মাদারীপুরসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি জেলার সাধারণ যাত্রী যাতায়াত করছে।

অবরোধের প্রথম দিনে জেলার কোথাও উল্লেখযোগ্য পিকেটিং লক্ষ্য করা যায়নি। জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নিরাপত্তার জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কাওড়াকান্দি ঘাটের আব্দুল বাতেন নামের এক কর্মকর্তা জানিয়েছেন, পরিবহনের সংখ্যা বাড়লে ফেরি চলাচল পুরোপুরি স্বাভাবিক রাখা হবে।

(দ্য রিপোর্ট/এসএইচটি/এএস/ এমডি/লতিফ/ডিসেম্বর ২১,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর