thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

সাংসদ দিপুর জানাজা সম্পন্ন, স্পিকারের শোক

২০১৩ ডিসেম্বর ২১ ১৩:০২:৪২
সাংসদ দিপুর জানাজা সম্পন্ন, স্পিকারের শোক

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা-৬ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান খান দিপুর প্রথম জানাজা সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে রাষ্ট্রপতির পক্ষে তার সহকারী একান্ত সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, চিফ হুইপের পক্ষে হুইপ আসম ফিরোজ, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, রাশেদ খান মেনন, নূরে আলম চৌধুরী লিটন ও মির্জা আজম এবং আওয়ামী লীগের পক্ষে দলীয় নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। তার মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার শোক প্রকাশ করেছেন।

ন্যাশনাল হাসপাতাল প্রাঙ্গণে দ্বিতীয় ও ধূপখোলা মাঠে তৃতীয় জানাজা শেষে বিকেলে জুরাইন কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

এর আগে শনিবার ভোররাতে ঢাকা-৬ আসনের সাংসদ মিজানুর রহমান খান দিপু রাজধানীর অ্যাপলো হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মারা যান। তার বয়স হয়েছিল ৪৯ বছর।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ জানান, শুক্রবার রাত ৩টায় বুকে ব্যথা অনুভব করলে তাকে অ্যাপলো হাসপাতালে নেওয়া হয়। ভোর ৫টায় তিনি সেখানে ইন্তেকাল করেন।

২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সাদেক হোসেন খোকাকে হারিয়ে তিনি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হয়েছিলেন।

ঢাকা- ৬ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান দিপুর মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী গভীর শোক প্রকাশ করেছেন।

পৃথক বিবৃতিতে তারা বলেন, তার মৃত্যুতে দেশ ও জাতি একজন রাজনীতিবিদ, শিল্পপতি, ক্রীড়া সংগঠক ও সমাজসেবককে হারালো। তার মৃত্যু দেশের জন্য এক অপূরনীয় ক্ষতি। এ ক্ষতি কোনভাবেই পূরণ হওয়ার নয়।

তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে মিজানুর রহমান দিপু মনোনয়নপত্র প্রত্যাহার করায় তার আসনে নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই।

(দ্য রিপোর্ট/বিকে/ আরএইচ/এএস/শাহ/এমডি/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর