thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিএমবিএর নির্বাচন

সভাপতি তানজীল, সহ-সভাপতি সান্নামাত

২০১৩ ডিসেম্বর ২১ ১৫:০৫:৩৩
সভাপতি তানজীল, সহ-সভাপতি সান্নামাত

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইসি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানজীল চৌধুরী। আর সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ইউনিয়ন ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন সান্নামাত।

শনিবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বিএমবিএর নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনের আগেই নিবহী কমিটির ১১ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সেখান থেকে নির্বাহী কমিটির সদস্যদের ভোটে নতুন সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করা হয়।

আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের মশিউর রহমান এবং কোষাধ্যক্ষ হয়েছেন পিএলএফএস ইনভেস্টমেন্ট লিমিটেডের মোস্তফা কামাল।

আর বাকি সাত জন কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন। কার্যকরী সদস্য নির্বাচিতরা হচ্ছেন, লঙ্কা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেডের মো.শাকিল ইসলাম ভূঁইয়া, ব্র্যাক ইপিএল লিমিটেডের খালেদ ফরাজী, এএফসি ক্যাপিটালের মাহবুব এইচ মজুমদার, সিএপিএম এ্যাডভাইজরির আদেল আহমেদ, আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডের মো. মনিরুজ্জামান, অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পঙ্কজ রায় চৌধুরী এবং প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের মোশাররফ হোসেন।

জানা যায়, এর আগে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর মিয়াকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্য বিশিষ্ট কমিশন গঠন করা হয়। কমিশনের বাকী দুই সদস্য হলেন এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্টের মোফাখ্খারুল ইসলাম ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন।

এ বিষয়ে সাবেক সভাপতি মুহাম্মদ এ হাফিজ দ্য রিপোর্টকে বলেন, ‘শনিবার সকালে বিএমবিএর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে নতুন নের্তৃত্ব এসেছে। আর পুরো নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছভাবে নিষ্পত্তি হয়েছে।’

(দ্য রিপোর্ট/এনটি/ এমডি/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর