thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সপ্তাহের শুরুতে সূচক ও লেনদেন বেড়েছে

২০১৩ ডিসেম্বর ২২ ১৪:৫০:৪৫
সপ্তাহের শুরুতে সূচক ও লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে রবিবার চলতি সপ্তাহের শুরু হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে। দিনের কোনো ভাগে বাজার নিম্নমুখী হয়নি। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৮৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭১০ কোটি ৮ লাখ ৫৭ হাজার টাকা।

বৃস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৪৪ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৪৭৫ কোটি ১১ লাখ ৩৬ হাজার টাকা। অর্থাৎ রবিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২৩৪ কোটি ৯৭ লাখ ২১ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৩০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৮২ কোটি ৪৯ লাখ টাকা।

বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৪৩০ পয়েন্টে। এদিন সিএসইতে লেনদেন হয় ৫১ কোটি ৫২ লাখ টাকার শেয়ার। অর্থাৎ রবিবার সিএসইতে লেনদেন বেড়েছে ৩০ কোটি ৯৭ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/লতিফ/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর