thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সমাপনীর ফল প্রকাশ ডিসেম্বরে

২০১৩ ডিসেম্বর ২২ ১৬:২১:৫১
সমাপনীর ফল প্রকাশ ডিসেম্বরে

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডিসেম্বরের মধ্যেই জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফল প্রকাশ করা হবে। এবারো দুটি পরীক্ষার ফল একই দিন প্রকাশের চিন্তা-ভাবনা করা হচ্ছে। আগামী ৩০ ডিসেম্বর ফল প্রকাশ করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

অবরোধের কারণে এবার দুটি পরীক্ষাই নির্ধারিত সময়ে শেষ করা সম্ভব হয়নি। গত বছর ২৬ ডিসেম্বর এক সঙ্গে জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফল দেওয়া হয়।

শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রবিবার দুপুরে দ্য রিপোর্টকে বলেন, ডিসেম্বরের মধ্যেই জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশের জন্য কাজ চলছে। পরীক্ষা শেষ হতে দেরি হলেও ডিসেম্বরের মধ্যেই ফল প্রকাশ করতে হবে। কারণ ১ জানুয়ারি বই বিতরণ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম ওয়াহিদুজ্জামান জানান, আগামী ৩০ ডিসেম্বর জেএসসি-জেডিসির ফল প্রকাশ করতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, ৩০ ডিসেম্বর ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা।

এবারের জেএসসি-জেডিসিতে ১৯ লাখ দুই হাজার ৭৪৬ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

৪ নভেম্বর থেকে জেএসসি-জেডিসি পরীক্ষা শুরুর কথা থাকলেও বিরোধী দলের অবরোধের কারণে ৪ ও ৬ নভেম্বরের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়।

জেএসসি-জেডিসি পরীক্ষা ২০ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও অবরোধের কারণে তা ২২ নভেম্বর শেষ হয়। অপরদিকে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ২৮ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হয় ৬ ডিসেম্বর।

(দ্য রিপোর্ট/আরএমএম/এসবি/রাসেল/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর