thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ছাত্রদলের নতুন সভাপতি সাইফুল

২০১৩ ডিসেম্বর ২২ ১৬:৪৫:১৭
ছাত্রদলের নতুন সভাপতি সাইফুল

ঢাবি প্রতিবেদক : ছাত্রদলের (নতুন) ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন সংগঠনের (২ নং) সহ-সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ। ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি (পরে ভারপ্রাপ্ত সভাপতি) বজলুল করিম চৌধুরী আবেদ আটক হওয়ার পর সংগঠনের খসড়া গঠনতন্ত্র অনুযায়ী তিনি এ দায়িত্ব পালন করছেন। ছাত্রদল সূত্রে এ তথ্য জানা গেছে।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হওয়ার পর সাইফুল ইসলাম ফিরোজ বজলুল করিম চৌধুরী আবেদসহ সংগঠনের আটক নেতৃবৃন্দের মুক্তি দাবি করেছেন।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর রাজধানীর উত্তরার ১৩ নং সেক্টরের ২০ নম্বর রোডের একটি বাড়ি থেকে ছাত্রদল সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েলকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর থেকে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। গত শনিবার দুপুর আড়াইটার দিকে অবরোধের সমর্থনে মিছিলের প্রস্তুতির সময় রাজধানীর এ্যালিফেন্ট রোডের মাল্টিপ্ল্যান মার্কেটের সামনে থেকে আটক হন আবেদ।

ছাত্রদলের খসড়া গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২২ এর (খ)(১)-এ উল্লেখ আছে, 'সভাপতির অনুপস্থিতিতে সিনিয়র সহ-সভাপতি দায়িত্ব পালন করবেন। আর সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির অনুপস্থিতিতে ক্রমিকানুযায়ী সহ-সভাপতিবৃন্দ ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন। সভাপতির অনুরূপ তারা গঠনতন্ত্র অনুসারে সিদ্ধান্ত গ্রহণ করবেন।'

চলতি বছরের ১৫ এপ্রিল ছাত্রদলের সাংগঠনিক নেতা বেগম খালেদা জিয়া অনুমোদিত সংগঠনের ২৯১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সিনিয়র সহ-সভাপতিসহ (সাতজন বিভাগীয় সহ-সভাপতি বাদে) ২৫ জনকে সহ-সভাপতি করা হয়।

(দ্য রিপোর্ট/জেএইচ/এসকে/নূরুল/২২ ডিসেম্বর, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর