thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

আব্দুর রাজ্জাকের মৃত্যুবাষির্কী সোমবার

২০১৩ ডিসেম্বর ২২ ১৬:৫৮:৩৩
আব্দুর রাজ্জাকের মৃত্যুবাষির্কী সোমবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবাষির্কী সোমবার।

২০১১ সালের এইদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাক লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সংগ্রামমুখর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আব্দুর রাজ্জাক তাঁর সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, শান্তি ও সামাজিক মুক্তির আন্দোলনে। ছাত্রজীবন থেকে আমৃত্যু তিনি ছিলেন বাঙালি জাতির প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে প্রথম সারির সংগঠক ও নেতা। তিনি ছিলেন ’৭১-এর ঘাতক দালাল ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা আন্দোলনের অন্যতম পুরোধা।

একটি উন্নত সমৃদ্ধ সুখী সুন্দর অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে প্রয়াত আব্দুর রাজ্জাকের অনন্য অবদান বাঙালি জাতি কোনদিন বিস্মৃত হবে না।

প্রয়াত এই নেতার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগ সকাল ৯টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তাঁর সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন, সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি দলের সকল পর্যায়ের নেতাকর্মী, জনসাধারণকে এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/বিকে/এসবি/নূরুল/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর