thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পুনর্যোগদানের বিজ্ঞপ্তি ডাস্টবিনে নিক্ষেপ!

২০১৩ ডিসেম্বর ২২ ১৯:১০:৫৯
পুনর্যোগদানের বিজ্ঞপ্তি ডাস্টবিনে নিক্ষেপ!

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের পুনর্যোগদানের বিজ্ঞপ্তি ডাস্টবিনে নিক্ষেপ করেছে উপাচার্যবিরোধী আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম।

উপাচার্যের পদত্যাগ এবং উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনিক ভবনের সামনের অবাঞ্ছিত উপাচার্য বিতাড়ন মঞ্চে ঐক্য ফোরামের ব্যানারে আন্দোলনরতরা বিজ্ঞপ্তিটি ডাস্টবিনে নিক্ষেপ করে।

উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন অসুস্থতার কারণে ২০ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ছুটিতে ছিলেন। ছুটি শেষে শনিবার পুনরায় উপাচার্য পদে যোগদান করলে তারা এ কর্মসূচি পালন করেন।

এর আগে, ‘৮৯ গাউসুল আজম এভিনিউ (পঞ্চম তলা), সেক্টর ১৪, উত্তরা, ঢাকা’- এই ঠিকানায় উপাচার্য তার দায়িত্ব পালন করবেন বলে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তির প্রতিবাদে আয়োজিত সমাবেশে ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান বলেন, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সসহ কোন যানবাহন ও কর্মচারীর সেবা নিতে পারবেন না। আবাসিক বিশ্ববিদ্যালয়ের একজন উপাচার্য তার অফিসে যোগদান না করে ঢাকায় একটি বাসায় উঠেছেন এবং সেখানেই তিনি অফিসের কাজ করবেন যা একটি নজিরবিহীন ঘটনা।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ প্রসঙ্গে দ্য রিপোর্টকে বলেন, যারা আমার বিরুদ্ধে আন্দোলন করছে এবং প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত করছে তাদের কারোরই চাকরি থাকবে না। ৫ জানুয়ারির নির্বাচন শেষে জাকসু, সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন এবং উপাচার্য প্যানেল নির্বাচন দিয়ে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরে যাবো।

(দ্য রিপোর্ট/এএস/এমএআর/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর