thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

থাইল্যান্ডে বিক্ষোভকারীদের ব্যাংকক অভিমুখে যাত্রা

২০১৩ ডিসেম্বর ২৩ ০৩:১২:৪১
থাইল্যান্ডে বিক্ষোভকারীদের ব্যাংকক অভিমুখে যাত্রা

দ্য রিপোর্ট ডেস্ক : থাইল্যান্ডের বিরোধী দল সমর্থিত হাজার হাজার বিক্ষোভকারী রাজধানী ব্যাংকক অভিমুখে যাত্রা করছে। দেশটির সরকার পতনের দাবিতে বিরোধীরা এ যাত্রা করছে। খবর বিবিসির।

রাজধানী ব্যাংককে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার বাড়ির বাইরে বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষোভকারীরা। এ সময় তারা শহরের প্রধান বিপনী এলাকা এবং রাস্তার মোড়ে সমাবেশ করেছে।

বিক্ষোভকারীরা শহরটির পাঁচটি মূল রাস্তার মোড়ে সমাবেশ করায় ট্রাফিক ব্যবস্থা ব্যাহত হচ্ছে। ব্যাংককের একটি বিপনী বিতানের সামনে এক সমাবেশে বিক্ষোভকারীদের নেতা সুথেপ থকসুবান বলেন, ‘জনগণ নির্বাচনের আগে সংস্কার চায়।’

তিনি বলেন, ‘আজ আমরা ব্যাংকককে অর্ধেক দিনের জন্য অচল করে দিয়েছি। যদি সরকার পদত্যাগ না করে তাহলে আমরা পুরো দিনের জন্য ব্যাংকক অচল করে দেব। প্রয়োজনে আমরা এক মাসের জন্য ব্যাংকক অচল করে রাখব।’

থাইল্যান্ডে চলমান সরকারবিরোধী বিক্ষোভের সমাপ্তি টানতে এ মাসের শুরুর দিকে ইংলাক আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। তবে শনিবার বিরোধী দল ডেমোক্রেট পার্টি আগামী ২ ফেব্রুয়ারির নির্বাচন বর্জনের ঘোষণা দেয়।

২০১১ সালের সাধারণ নির্বাচনে জয়ী হয়ে ইংলাক সিনাওয়াত্রা ক্ষমতাগ্রহণ করেন। তবে বিক্ষোভকারীরা অভিযোগ করেছে যে, বিতর্কিত ক্ষমতাচ্যুত সাবেক নেতা থাকসিন সিনাওয়াত্রার পরামর্শেই রাষ্ট্র চালাচ্ছেন ইংলাক।

বিরোধী দলের সমর্থিত এ বিক্ষোভ ২০১০ সালের পর ব্যাংকককে রাজনৈতিকভাবে অচল করে দেয়। এদিকে সাম্প্রতিক এ বিক্ষোভে চারজন নিহত হয়েছেন।

(দ্য রিপোর্ট/আদসি/এনডিএস/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর