thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

হেফাজতের শাপলা চত্বরের সমাবেশ হচ্ছে না

২০১৩ ডিসেম্বর ২৩ ১২:২৯:৪২
হেফাজতের শাপলা চত্বরের সমাবেশ হচ্ছে না

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর শাপলা চত্বরে মঙ্গলবারের পূর্বঘোষিত সমাবেশ না করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আহ্বায়ক মাওলানা নূর হোসাইন কাসেমী এ ঘোষণা দেন। সোমবার দুপুরে বারিধারার জামিয়া মাদানিয়া মাদ্রাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘সব প্রস্তুতি সম্পন্ন হওয়া সত্ত্বেও সরকারের বাধার কারণে মঙ্গলবারের সমাবেশ করা সম্ভব হচ্ছে না। আমরা কোনো বিশৃ্ঙ্খলা চাই না। আমরা শান্তিপূর্ণ পরিবেশে সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু সরকারের বাধার কারণে তা করতে পারলাম না। সরকারের এ ভূমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর বিচারের ভার জনগণের আদালতে ছেড়ে দিলাম। সমাবেশে বাধার প্রতিবাদে হেফাজতের আমির আল্লামা আহমদ শফী অচিরেই কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলেও জানান তিনি।’

তিনি বলেন, ৩০ নভেম্বর যথাযথ নিয়মে ডিএমপির কাছে আবেদন করা হয়েছে। কিন্তু আমাদের সরাসরি বলা হয়েছে সমাবেশের কোনো অনুমতি দেওয়া হবে না। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও আমাদের একই খবর দিয়েছেন।

মাওলানা কাসেমী আরো বলেন, ‘সমাবেশে যোগ দিতে আমাদের আমির আল্লামা আহমদ শফী, মহাসচিব মাওলানা জুনাইদ বাবুনগরী আজ সকাল সাড়ে ১০টার দিক হাটহাজারী মাদ্রাসা থেকে রওনা দিয়েছিলেন। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বাধার কারণে তারা আসতে পারেননি।’

সংবাদ সম্মেলনে হেফাজতের ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জাফরুল্লাহ খান, সদস্য সচিব মাওলানা জুনাইদ আল হাবিব, যুগ্ম সদস্য সচিব মাওলানা আবুল কালাম, কারী আব্দুর খালেক, মাহফুজুল হক, তৈয়ব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/শাহ/এমডি/লতিফ/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর