thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘খালেদা জিয়া পাকিস্তানের এজেন্ট’

২০১৩ ডিসেম্বর ২৩ ১৫:৩৬:৩৫
‘খালেদা জিয়া পাকিস্তানের এজেন্ট’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া পাকিস্তানের এজেন্ট বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় মিলনায়তনে সোমবার দুপুরে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, খালেদা জিয়া এদেশে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছেন। মানবতাবিরোধী অপরাধের দায়ে কাদের মোল্লার ফাঁসির পর পাকিস্তানের আচরণে সারাদেশে প্রতিবাদ হলেও তিনি চুপ থেকে এর প্রমাণ দিয়েছেন।

তিনি বলেন, জনগণের প্রতি দায়িত্ববোধ থাকলে তার (খালেদা) উচিত এর নিন্দা জানানো ও যুদ্ধাপরাধের বিচারে সহযোগিতা করা।

২০১১ সালে পাকিস্তানের আদালতের একটি মামলার কথা উল্লেখ করে হানিফ বলেন, পাকিস্তানের আদালতে একটি মামলার সাক্ষ্যে জেনারেল কায়ানি বাংলাদেশকে অর্থ সাহায্য দেওয়ার কথা বলেছেন। খালেদা জিয়া ওই সাহায্য নেন বলে তিনি সাক্ষী দিয়েছেন। কিন্তু বিএনপি এর প্রতিবাদ করেনি। এর মাধ্যমে তারা প্রমাণ করেছে, তারাও জামায়াতের মতো এদেশে পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছে।

কয়েকটি গণমাধ্যম রাজনীতিবিদদের বিরুদ্ধে মিথ্যাচার করে তৃতীয় শক্তির উত্থান ঘটানোর চেষ্টা চালাচ্ছে এমন মন্তব্য করে আওয়ামী লীগ এ নেতা বলেন, সাংবাদিকতার নামে হলুদ সাংবাদিকতা করে রাজনীতিবিদদের চরিত্রস্খলন করার অপচেষ্টা করা হচ্ছে। এরা তৃতীয় শক্তির উত্থান ঘটাতে কাজ করছে। ১/১১ এর সময়ও তাদের চরিত্র স্পষ্ট হয়েছিল।

জবি শাখা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাংসদ নজরুল ইসলাম বাবু, বিশ্ববিদ্যালয়ের নীল দলের সভাপতি অধ্যাপক ড. সেলিম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রেজাউল করিম ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দীকি নাজমুল আলম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এলআরএস/এআইএম/এসবি/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর