thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

মুশাররফের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে না

২০১৩ ডিসেম্বর ২৩ ১৫:৩৬:২৬
মুশাররফের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে না

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের সাবেক সেনাশাসক পারভেজ মুশাররফের বিদেশ ভ্রমণের ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে না বলে দেশটির একটি আদালত জানিয়েছে। রাষ্ট্রদ্রোহিতার মামলায় মুশাররফের বিচার শুরু হওয়ার মাত্র একদিন আগে আদালত একথা জানায়।

গত মাসে সিন্ধু উচ্চ আদালতে বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা তালিকা থেকে মুশাররফের নাম প্রত্যাহারের জন্য তার আইনজীবী আবেদন জানায়। দুবাইতে অসুস্থ মাকে দেখতে যাওয়ার কথা ছিল মুশাররফের।

মুশাররফের আইনজীবী এ কিউ হালিপোতা জানান, আদালতের তরফ থেকে বলা হয়েছে, সরকার মুশাররফের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। তাই এ ব্যাপারে সরকারই সিদ্ধান্ত নেবে।

বেনজির ভুট্টো হত্যা ষড়যন্ত্র, বুগতি হত্যা মামলা, লাল মসজিদে সেনা অভিযান ও বিচারকদের বরখাস্ত করার মামলায় জামিন পেয়েছেন মুশাররফ। জামিন পাওয়ার পর গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি পান মুশাররফ। তবে নিরাপত্তা জনিত কারণে ইসলামাবাদের একটি বাড়িতে অবরুদ্ধ দিন কাটাচ্ছেন তিনি।

গত সপ্তাহে পাকিস্তানের দুটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে মুশাররফ জানান, তিনি বিচারের মুখোমুখি হবেন। একইসঙ্গে দেশ থেকে পালিয়ে যাবেন না বলেও জানান তিনি।

১৯৯৯ সালে এক সামরিক অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতায় আসেন মুশাররফ। ২০০৮ সালে দেশটিতে গণতান্ত্রিকভাবে সরকার নির্বাচিত হলে ক্ষমতাচ্যুত হন তিনি। (সূত্র: এএফপি)

(দ্য রিপোর্ট/ কেএন/এমডি/নূরুল/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর