thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

দুই স্টক এক্সচেঞ্জে অ্যাপোলো ইস্পাতের ভিন্ন তথ্য!

২০১৩ ডিসেম্বর ২৩ ১৮:৪৫:৫১
দুই স্টক এক্সচেঞ্জে অ্যাপোলো ইস্পাতের ভিন্ন তথ্য!

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রথম প্রান্তিকে অ্যাপোলো ইস্পাতের কর পরবর্তী মুনাফা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) সম্পর্কে দু’রকম তথ্য পাওয়া গেছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম প্রান্তিকের কর পরবর্তী মুনাফায় ৪ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএসে ১ পয়সা পার্থক্য লক্ষ্য করা গেছে।

সোমবার ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত এ কোম্পানির ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া প্রথম প্রান্তিকে (জুলাই’১৩-সেপ্টেম্বর’১৩) কর পরবর্তী মুনাফা দেখানো হয়েছে ৯ কোটি ৮৮ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ০.৬৬ টাকা। আর সিএসইর ওয়েবসাইটে কর পরবর্তী মুনাফা দেখানো হয়েছে ৯ কোটি ৮৪ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস দেখানো হয়েছে ০.৬৬ টাকা। এখানে আইপিও পূর্ব ১৫ কোটি শেয়ারের হিসাবে ইপিএস হিসেব করা হয়েছে।

আইপিও পরবর্তী ২৫ কোটি শেয়ারের হিসেবে ডিএসইতে প্রথম প্রান্তিকে এ কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ০.৪০ টাকা। কিন্তু সিএসইতে একই হিসেবে ইপিএস দেখানো হয়েছে ০.৩৯ টাকা।

ডিএসইর জনসংযোগ বিভাগের কর্মকর্তা ইসতিয়াক আহমেদ এ ব্যাপারে দ্য রিপোর্টকে বলেন, কোম্পানির পক্ষ থেকে যে তথ্য দেওয়া হয়েছে আমরা তাই প্রকাশ করেছি।

এ ব্যাপারে জানতে অ্যাপোলো ইস্পাতের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আব্দুর রাহমানের সঙ্গে যোগাযোগ করলে কোন উত্তর পাওয়া যায়নি।

(দ্য রিপোর্ট/এইচকে/নূরুল/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর