thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘নিপীড়ন সর্বকালের সীমা অতিক্রম করেছে’

২০১৩ ডিসেম্বর ২৩ ১৮:৫৯:৫৮
‘নিপীড়ন সর্বকালের সীমা অতিক্রম করেছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘সংবিধান রক্ষার নামে জনগণের উপর যে নিপীড়ন চলছে, তা সর্বকালের সীমা অতিক্রম করেছে’ বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি প্রশ্ন রেখে বলেন, রাষ্ট্র যখন সন্ত্রাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছে তখন জনগণের দাঁড়াবার জায়গা কোথায়?

গুলশান চেয়ারপারসনের কার্যালয়ে সোমবার সন্ধ্যা সোয়া ৬টায় অবরোধের তৃতীয় দিনে সারাদেশের সার্বিক চিত্র তুলে ধরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্র রক্ষার নামে খেলা ও নির্বাচনের নামে নাটক চলছে। তিনি জনগণের রাষ্ট্র জনগণের হাতে ফিরিয়ে দিয়ে সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান।

বিএনপি এই নেতা অভিযোগ করেন, গত ১১ মাসে ৩৩ নেতাকর্মী খুন হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। সাতক্ষীরা যেন এক মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে।

‘নির্বাচন কমিশনকে আওয়ামী লীগ সহায়তা করবে’ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে নজরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনকে আওয়ামী লীগ নির্বাচনে সহযোগিতা দেবে এটাই স্বাভাবিক। তারা একে অপরের সহযোগী হিসেবে কাজ করছে।

মঙ্গলবার মতিঝিল শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে সরকারের অনুমতি না দেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি এই নেতা বলেন, ‘হেফাজত কোনো রাজনৈতিক দল নয়। তারা বিরোধী দলেরও অংশ নয়। তবে এতটুকু বলতে পারি কোন দল লাগবে না, সরকারের বিরুদ্ধে যদি কোন ব্যক্তিও অবস্থান নেয় তাহলে তাকেও সরকার দমন করবে।’

তিনি বলেন, বর্তমান সরকার তথ্য অধিকার আইন করলেও নির্বাচনী প্রার্থীদের যে হলফনামা দেওয়া হয়েছে তা নির্বাচন কমিশনের (ইসি) ওয়েবসাইটে যথাযথভাবে উত্থাপন করা হয়নি। যাতে কেউ ২০০৮ সালে নির্বাচনের হলফনামায় যে অর্থের বিবরণ দেওয়া হয়েছিল তার সঙ্গে তুলনা করতে না পারে। গত ৫ বছরে ক্ষমতাসীনদের দুর্নীতি ঢাকতেই ইসি ওয়েবসাইটে হলফনামার তথ্য গোপন করেছে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, সোমবার অবরোধে নিহত হয়েছেন একজন, গুম হয়েছেন তিনজন, গ্রেফতার হয়েছেন ৩৭৫ জন, আহত হয়েছেন ৫২৭ জন এবং ২৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমএআর/এসবি/ডিসেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর