thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

ছিটমহল বিনিময় চুক্তি

মমতার সমালোচনায় ফরওয়ার্ড ব্লক

২০১৩ ডিসেম্বর ২৪ ০৪:১৩:৩৪
মমতার সমালোচনায় ফরওয়ার্ড ব্লক

কলকাতা প্রতিনিধি : ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় চুক্তিতে সমর্থন না দেওয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অবস্থানের সমালোচনা করল ফরওয়ার্ড ব্লক।

কলকাতায় শেষ হওয়া দলের তিন দিনের কেন্দ্রীয় কমিটির বৈঠকের পর সোমবার দলটির সর্বভারতীয় সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস সাংবাদিক সম্মেলন করেন। ওই সম্মেলনে তিনি ছিটমহল বিনিময় নিয়ে পশ্চিমবঙ্গ সরকার ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অবস্থানের কঠোর সমালোচনা করেন।

সাংবাদিক সম্মেলনে দেবব্রত বিশ্বাস বলেন, ‘এই চুক্তিতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সমর্থন না দেওয়ায় ভারত ও বাংলাদেশ উভয় দেশেই সামাজিক ও রাজনৈতিক জটিলতা সৃষ্টি করবে।’ মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের ফলে ‘বাংলাদেশের মৌলবাদী শক্তিগুলো উৎসাহপাবে’ বলেও মন্তব্য করেন দেবব্রত।

উল্লেখ্য, ১৮ ডিসেম্বর ভারতের পররাষ্ট্রমন্ত্রী সালমান খুরশিদ ছিটমহল বিনিময়ের জন্য স্থল সীমান্ত চুক্তিটির অনুমোদন সংক্রান্ত সংবিধান সংশোধনী বিলটি রাজ্যসভায় পেশ করেন। সে সময় তৃণমূল কংগ্রেস ও অসম গণপরিষদের সাংসদদের সঙ্গে প্রবল হাতাহাতির ঘটনা ঘটে। এর পরই ফেসবুক মারফত কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সমালোচনা করেন মমতা বন্দোপাধ্যায়।

(দ্য রিপোর্ট/এসএম/ডব্লিউিএস/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর