thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচক ও লেনদেন কমেছে উভয় পুঁজিবাজারে

২০১৩ ডিসেম্বর ২৪ ১৪:৫৬:৫২
সূচক ও লেনদেন কমেছে উভয় পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দিনভর উত্থান-পতন শেষে মঙ্গলবার দেশের ‍উভয় পুঁজিবাজারে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়। দিনশেষে উভয় বাজারে সূচকের পাশাপাশি লেনদেনের পরিমাণও আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২২৮ পয়েন্ট। লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৬৫ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৪৫৬ কোটি ৪৪ লাখ ৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৫১ লাখ টাকা।

অর্থাৎ সোমবার সিএসইতে লেনদেন হয়েছিল ১৬০ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ মঙ্গলবার সিএসইতে লেনদেন কমেছে ১০২ কোটি ৫৭ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/শাহ/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর