thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মুশাররফের বিচার ১ জানুয়ারি পর্যন্ত স্থগিত

২০১৩ ডিসেম্বর ২৪ ১৫:০৯:১৯
মুশাররফের বিচার ১ জানুয়ারি পর্যন্ত স্থগিত

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের সাবেক সেনাশাসক পারভেজ মুশাররফের বিচার আগামী ১ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছে ইসলামাবাদের একটি আদালত। মুশাররফের বাড়ি এবং আদালতের মধ্যবর্তী রাস্তার পাশে বিস্ফোরক দ্রব্য পাওয়ার পর আদালত এই সিদ্ধান্ত নেয়। খবর বিবিসির।

মুশাররফের আইনজীবী আনওয়ার মনসুর মঙ্গলবার আদালতে বলেন, নিরাপত্তা হুমকি বৃদ্ধির প্রেক্ষিতে তিনি সশরীরে উপস্থিত ‍হতে পারেননি।

এদিকে পুলিশ জানিয়েছে, মুশাররফের বাড়ি এবং আদালতের মধ্যবর্তী রাস্তার পাশ থেকে ৫ কেজি বিস্ফোরক দ্রব্য এবং দুটি পিস্তল পাওয়া গেছে।

ইসলামাবাদের পুলিশ প্রধান মুহাম্মাদ আসজাদ বলেন, বিস্ফোরক দ্রব্যগুলো দিয়ে তখনও বোমা তৈরি করা হয়নি।

পাকিস্তানের একটি বিশেষ আদালতে মুশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার বিচার চলছে। রাষ্ট্রদ্রোহের মামলায় মুশাররফের বিরুদ্ধে ২০০৭ সালে সংবিধান স্থগিত এবং জরুরি অবস্থা জারির অভিযোগ আনা হয়েছে।

রাষ্ট্রদ্রোহের এই মামলা ছাড়াও আরো কয়েকটি মামলায় মুশাররফের বিচার চলছে। তবে অন্য মামলাগুলোয় আপাতত জামিনে থাকা মুশাররফ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে এগুলোকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছেন।

এর আগে মুশাররফের ‍আইনজীবী সোমবার আদালতে বলেন, তিনি ২০০৭ সালে সেনাপ্রধান ছিলেন, তাই একমাত্র সেনা আদালতই তার বিচার করতে পারে। তবে ইসলামাবাদের হাইকোর্ট ওই পিটিশন নাকচ করে দেয়।

পাকিস্তানে মুশাররফই প্রথম কোন সাবেক সামরিক শাসক যিনি রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিচারের মুখোমুখি হচ্ছেন।

(দ্য রিপোর্ট/আদসি/ এমডি/লতিফ/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর