thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

শঙ্কামুক্ত বার্ষিক পরীক্ষা

২০১৩ ডিসেম্বর ২৪ ১৫:৩২:৪৫
শঙ্কামুক্ত বার্ষিক পরীক্ষা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৮ দলীয় জোটের টানা অবরোধ-হরতালের কারণে বার্ষিক পরীক্ষা শেষ হওয়া নিয়ে যে শঙ্কা দেখা দিয়েছিল, তা দূর হয়েছে। ইতোমধ্যে রাজধানীর অনেক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা শেষে ফলও প্রকাশ করা হয়েছে। বাকি বিদ্যালয়গুলোর ফলও এ মাসেই প্রকাশ করা হবে।

রাজধানীর বেশ কয়েকটি বিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

ইতোমধ্যে ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ হাইস্কুল, কামরুনন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, তেজগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও সরকারি বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুলের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে বলে সংশ্লিষ্ট বিদ্যালয় সূত্রে জানা গেছে।

সরকারি বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুলের প্রধান শিক্ষিকা কস্তুরী দত্ত মজুমদার দ্য রিপোর্টকে জানান, ‘অবরোধের কারণে যথাসময়ে বার্ষিক পরীক্ষা শেষ করা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তারপরও আমার যথাসময়ে পরীক্ষা শেষ করে ২৩ ডিসেম্বর পরীক্ষার ফল প্রকাশ করেছি।’

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফল আগামী ২৫ ডিসেম্বর ও মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. শাহানারা বেগম দ্য রিপোর্টকে বলেন, ‘অবরোধের কারণে বার্ষিক পরীক্ষা শেষ হওয়া নিয়ে যে শঙ্কা তৈরি হয়েছিল তা দূর হয়েছে। বেশ কয়েকবার পরীক্ষার সূচি পরিবর্তন করতে হলেও ইতোমধ্যে আমাদের স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে।’

হলিক্রস স্কুল এন্ড কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ ও ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের বার্ষিক পরীক্ষাও ইতোমধ্যে শেষ হয়েছে। পরীক্ষার ফল এ মাসেই প্রকাশ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পরীক্ষা শেষ হবে আগামী ২৭ ডিসেম্বর। পরীক্ষা শেষে এ মাসেই পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে প্রতিষ্ঠানটির সূত্রে জানা গেছে।

এ ছাড়াও রাজধানীর অন্যান্য বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষাও ইতোমধ্যে শেষ হয়েছে। এ মাসেই ফল প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/রাসেল/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর