thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মিসরে পুলিশ স্টেশনে গাড়িবোমা হামলা, নিহত ১৫

২০১৩ ডিসেম্বর ২৪ ২২:৫৯:৪৪
মিসরে পুলিশ স্টেশনে গাড়িবোমা হামলা, নিহত ১৫

দ্য রিপোর্ট ডেস্ক : মিসরের কায়রোর উত্তরে মানসৌরা শহরে পুলিশ সদরদপ্তরে ভয়াবহ গাড়িবোমা হামলায় ১৫ জন নিহত ও অন্তত ১৫০ জন আহত হয়েছে। খবর আলজাজিরার।

এছাড়া মঙ্গলবার সন্ধ্যায় হাজারো উত্তেজিত বিক্ষোভকারী মুসলিম ব্রাদারহুডের মালিকানাধীন বিভিন্ন ব্যবসায়িক স্থাপনায় হামলা চালায়। এ সময় তারা দলটির মালিকানাধীন দুটি ভ্যান পুড়িয়ে দেয়।

অন্তর্বর্তীকালীন সরকারের এক মুখপাত্র মঙ্গলবারের এ হামলার জন্য মুসলিম ব্রাদারহুডকে দায়ী করেছেন। একই সঙ্গে ব্রাদারহুডকে তিনি ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে উল্লেখ করেন।

এদিকে, তাৎক্ষণিক এক ইমেইল বার্তায় ব্রাদারহুড এ হামলার নিন্দা জানিয়েছে।

বার্তায় বলা হয়েছে, ‘মুসলিম ব্রাদারহুড এ হামলাকে সরাসরি মিসরের জনগণের ঐক্যের ওপর হামলা বলে বিবেচনা করছে। অপরাধীরা যেন বিচারের আওতায় আসে এ জন্য আমরা এর সঠিক তদন্ত দাবি করছি।’

দেশটির অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানমন্ত্রী হাজেম আল-বেবলায়ি এ হামলাকে ‘সন্ত্রাসী ঘটনা’ হিসেবে উল্লেখ করেছেন। একই সঙ্গে হামলাকারীরা বিচারের হাত থেকে পালাতে পারবে না বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

বেবলায়ি বলেন, ‘ঘটনাটিকে আমরা ঘৃণ্য সন্ত্রাসী আচরণ হিসেবেই দেখছি।’

এ ঘটনার সঙ্গে জড়িতের অভিযোগে এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

এ শক্তিশালী বোমা হামলার পর মানসৌরার নিল ডেল্টা সিটির একটি পাঁচতলা ভবনের কিছু অংশ ধসে পড়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বোমা হামলায় বিধ্বস্ত ভবনের কাছে একটি পুলিশের ভ্যান ছিল, যা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। ভ্যানটিতে ১৫ জন পুলিশ ছিল। এখন পর্যন্ত ওখান থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এসকে/ডিসেম্বর ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর