thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

নাটকের নাম ঋ-হীন!

২০১৩ ডিসেম্বর ২৫ ১৬:২৫:১০
নাটকের নাম ঋ-হীন!

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজ্ঞাপন ও নাট্যনির্মাতা মাহাথির স্পন্দনের পরিচালনায় নির্মিত হচ্ছে নাটক ‘ঋ-হীন’। ইতোমধ্যে উত্তরায় শেষ হয়েছে নাটকের শুটিং। একজন হতাশ মানুষের মৃত্যুপরবর্তী ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে নাটকের গল্প।

এক ঘণ্টার এই নাটকে অভিনয় করেছেন তারিক আনাম খান, জয়ন্ত চট্টোপাধ্যায়, সাঈদ হিরা প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আর্গু-ভাইরাস ব্যান্ডের ভোকাল সুফী।

নাটকে দেখা যাবে, তারিক আনাম খান একজন হতাশাগ্রস্ত মানুষ। সবকিছু নিয়েই তার বিষাদ। খ্রিস্টান ধর্মাবলম্বী এই ভদ্রলোক হঠাৎ মৃত্যুবরণ করেন। তার ঘনিষ্ঠ বন্ধু জয়ন্ত চট্টোপাধ্যায় বন্ধুর মৃত্যুতে শোকাহত। কাছের বন্ধুর বিয়োগব্যথায় কাতর জয়ন্ত কফিন বক্সে রীতি অনুযায়ী কিছু খাবার-দাবার এবং একটি মোবাইল ফোন রেখে দেয়। সবাই যখন বাড়ি চলে যায় তারিক আনাম খান তখন কফিন বক্সের ভেতর উঠে বসে। আসলে সে মরেনি। কফিনের ভেতর বসে বসে সে তার জীবনের বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ঘটনা মনে করতে থাকে। পরিচিতদের ফোন করার চেষ্টা করে। নেটওয়ার্কের সমস্যার কারণে সেটা আর সম্ভব হয় না। হঠাৎ তার কাছে একটা ফোন আসে। বাকি ঘটনা জানতে হলে নাটকটি দেখতে হবে।

চারদিনে শুটিং শেষ হওয়া এই নাটকটির চিত্রনাট্যও তার। এখন পোস্ট প্রডাকশনের কাজ চলছে। খুব শিগগির যে কোনো একটি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক।

(দ্য রিপোর্ট/এআর/এমসি/নূরুল/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর