thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

উত্তরায় জাবি উপাচার্যের কার্যালয় স্থাপন!

২০১৩ ডিসেম্বর ২৬ ০২:১৩:৩৬
উত্তরায় জাবি উপাচার্যের কার্যালয় স্থাপন!

জাবি প্রতিবেদক : উপাচার্যের পদত্যাগ ও তিন শিক্ষকের বিরুদ্ধে করা রিট প্রত্যাহারের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরামের আন্দোলনের মুখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন উত্তরার একটি বাসায় অফিস করছেন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বলা হয়, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরামের ব্যানারে আন্দোলনের নামে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দুই উপ-উপাচার্য (শিক্ষা ও প্রশাসন), কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারের কার্যালয়ে তালা ঝুলিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এ ছাড়াও আন্দোলনরত ঐক্য ফোরাম উপাচার্যের বাসভবন তালাবদ্ধ করে রেখেছে এবং উপাচার্যের গাড়ির চাবি কেড়ে নিয়েছে। এসব কারণে বাধ্য হয়ে উপাচার্য ঢাকার উত্তরায় ৮৯, গাউসুল আজম এভিনিউ (পঞ্চম তলা) সেক্টর ১৪নং বাসায় অবস্থান করছেন এবং এ বাসাটিকেই আপাতত উপাচার্যের কার্যালয় হিসেবে ব্যবহার করা হচ্ছে। এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে বাংলাদেশের প্রচলিত আইন (প্যানাল কোড-সেকশন ৪৪১, ৪৪২) ও জাবি অধ্যাদেশ ১৯৭৩-এর প্রতি শ্রদ্ধাশীল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-প্রশাসন এবং অন্যান্য উন্নয়নমূলক কার্যক্রমে সহায়তা করতে অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন আন্দোলনকারী শিক্ষকদের সন্ত্রাসী বলে আখ্যায়িত করেছেন। তিনি আরও বলেন, তারা সন্ত্রাসী কর্মকাণ্ড করে আমার বাসভবন তালাবদ্ধ করে রেখেছেন। তাই উত্তরায় বোনের একটি বাসায় অবস্থান করছি।

(দ্য রিপোর্ট/এএস/এএস/লতিফ/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর