thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

অরবিন্দ কেজরিওয়াল শনিবার শপথ নেবেন

২০১৩ ডিসেম্বর ২৬ ০৬:৫০:২৬
অরবিন্দ কেজরিওয়াল শনিবার শপথ নেবেন

দ্য রিপোর্ট ডেস্ক : আম আদমি পার্টির (এপিপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শনিবার শপথ গ্রহণ করবেন। এপিপির পক্ষ থেকে জানানো হয়েছে, ২৮ ডিসেম্বর দুপুর ১২টার দিকে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। খবর এনডিটিভির।

এর আগে মঙ্গলবার লেফটেন্যান্ট গভর্নর নাজিব জংয়ের কাছে কেজরিওয়াল তার মন্ত্রিসভার ছয় মন্ত্রীর নাম পাঠিয়েছেন।

এপিপির পক্ষ থেকে শনিবারের ওই শপথ অনুষ্ঠানে আন্না হাজারেকে আমন্ত্রণ জানানো হয়েছে। এ ছাড়া ‘টিম আন্না’র অন্যতম দুই সদস্য কিরণ বেদি এবং সন্তোষ হেগদেকেও ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে এপিপির নতুন পার্লামেন্ট সদস্য বিনোদ কুমার বিন্নির নাম মন্ত্রিসভায় না থাকায় তিনি বিদ্রোহ করেছেন বলে খবর পাওয়া গেছে। তবে দলটি এ ধরনের কোনো কিছু নাকচ করে দিয়েছে। বুধবার বিন্নিও কোনো ধরনের দ্বন্দ্বের বিষয়টি উড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, ‘আমি কোনো পদের দাবি নিয়ে যাইনি। আমাকে যে দায়িত্ব দেওয়া হবে আমি তাই পালন করব।’

তরুণদের নিয়ে গড়া এই মন্ত্রিসভার নেতৃত্বে থাকবেন কেজরিওয়াল। তবে তার সবচেয়ে কাছের সহযোগী হিসেবে পরিচিত মনীষ শিশোদিয়া গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে নয়াদিল্লির ৭০টি আসনের মধ্যে ২৮টিতে জয়লাভ করে এপিপি। তবে সরকার গঠনের জন্য দলটির প্রয়োজন ছিল আরও ৮টি আসন। কয়েক দিন আগে কংগ্রেসের সঙ্গে এ বিষয়ে মতৈক্যেও পৌঁছেছিল দলটি। কিন্তু শেষ পর্যন্ত দিল্লিতে একাই সরকার গঠন করতে যাচ্ছে এপিপি।

এর আগে দিল্লিতে এপিপির সরকার গঠন করা না করার বিষয়ে এসএমএসের মাধ্যমে জনগণের মতামত নেন কেজরিওয়াল।

(দ্য রিপোর্ট/আদসি/এএস/শাহ/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর