thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘যেখানে বাধা সেখানেই আন্দোলন’

২০১৩ ডিসেম্বর ২৬ ১৩:৫৯:০২
‘যেখানে বাধা সেখানেই আন্দোলন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : যেখানেই বাধা সেখানেই আন্দোলন শুরু করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের সহ-সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, ‘২৯ ডিসেম্বরের মার্চ ফর ডেমোক্রেসিতে যেখানে বাধা আসবে সেখানেই আন্দোলন শুরু করতে হবে। গণতন্ত্র রক্ষার জন্য, মানুষের মুক্তির জন্য এ আন্দোলন করতে হবে।’

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

সভায় মাহবুব হোসেন দশম নির্বাচন বন্ধ ও তফসিল বাতিল করে সমঝোতার মাধ্যমে নতুন নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানান।

বর্তমান সংসদ ভেঙ্গে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করতেও সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। এ নির্বাচন কমিশন পুনর্গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

সভায় চেয়ারপারসনের আরেক উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান বলেন, দেশ রক্ষা ও গণতন্ত্র রক্ষার জন্য খালেদার নেতৃত্বে ২৯ ডিসেম্বর লাখ লাখ মানুষ নয়াপল্টনের কর্মসূচিতে যোগ দেবে।’

অল কমিউনিটি ফোরামের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সহ-তথ্য গবেষণা সম্পাদক হাবীবুর রশিদ হাবীব, সংগঠনের নেতা নুরুল আহসান বাহাদুর প্রমুখ।

(দ্য রির্পোট/এমএইচ/এআইএম/এমডি/শাহ/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর