thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

জানুয়ারিতে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

২০১৩ ডিসেম্বর ২৬ ১৪:১৭:২৬
জানুয়ারিতে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলচ্চিত্রপ্রেমীদের জন্য সুখবর! বাংলাদেশসহ বিশ্বের ৫৮টি দেশের ১৭৮টি চলচ্চিত্র নিয়ে ২০১৪ সালের ১০ জানুয়ারি শুরু হচ্ছে ৯ দিনের ত্রয়োদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।
সংশ্লিষ্টরা মনে করছেন,স্পন্সরের সমস্যা কাটিয়ে উঠতে পারলে বিদেশি অতিথি, চলচ্চিত্রের সংখ্যা ও মানে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আগের তুলনায় আরও ব্যাপক ও বর্ণিল আয়োজনে সাজানো সম্ভব।

উৎসব আয়োজন কমিটির সভাপতি আহমেদ মুজতবা জামাল বলেন, ‘১৯৯২ সাল থেকে শুরু করা আয়োজনটি এবারও অনুষ্ঠিত হচ্ছে নির্ধারিত সময়ে। জুরি বোর্ড ইতোমধ্যে চলচ্চিত্র নির্বাচন করেছেন। ডেলিগেটদের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে এবং উৎসবের ভেন্যুও চূড়ান্ত হয়েছে। প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।’
যেসব মিলনায়তনে চলচ্চিত্র প্রদর্শিত হবে সেগুলো হলো- জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, আলিয়ঁস ফ্রসেজ মিলনায়তন ও আমেরিকান সেন্টার মিলনায়তন। এবার অস্ট্রেলেশিয়া (অস্ট্রেলিয়া ও এশিয়া) প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ ও ট্রিবিউটস বিভাগ, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন্স ফিল্মস্, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্মস এবং ওমেন্স ফিল্ম সেশন- এই সাত বিভাগে চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।
(দ্য রিপোর্ট/এআর/এইচএসএম/রতিফ/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর