thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচক ও লেনদেন কমেছে

২০১৩ ডিসেম্বর ২৬ ১৫:১৩:৩১
সূচক ও লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলতি সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে। এ নিয়ে একটানা চতুর্থ দিনের মতো নিম্নমুখী প্রবণতা বিরাজ করছে পুঁজিবাজারে। দিনের শুরুতে উত্থান পতন থাকলেও দুপুর পৌনে ১২টার দিকে সূচক নিম্নমুখী হয়। এরপর থেকে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪২০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৫৬ লাখ ৯২ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪২২৮ পয়েন্টে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৩৭৪ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটি। অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ৬ কোটি ৮০ লাখ ৭৬ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের(সিএসই) সাধারণ মূল্য সূচক বৃহস্পতিবার দিনশেষে ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৩৯ লাখ টাকা। মঙ্গলবার সিএসইতে লেনদেন হয় ৫৭ কোটি ৫১ লাখ টাকা। অর্থাৎ বৃহস্পতিবার সিএসইতে লেনদেন বেড়েছে ১৯ কোটি ১২ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/রাসেল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর