thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

 

‘নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না’

২০১৩ ডিসেম্বর ২৬ ১৬:০৮:৫৫
‘নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৫ জানুয়ারি নির্বাচন কিছুতেই গ্রহণযোগ্য হতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ।

সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বৃহস্পতিবার আয়োজিত সংবাদ সম্মেলন পরবর্তী পেশাজীবী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ড. এমাজ উদ্দিন বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মতো একতরফা নির্বাচনের নমুনা পৃথিবীর কোথাও নেই। আর যদি নির্বাচন না হয় তাহলে হয়তো ১৫৪ জনকে সংসদ সদস্য ঘোষণা করা হবে। আর এটা বাংলাদেশের সংবিধানের ৬৫ ধারার স্পষ্ট লঙ্ঘন বলেও জানান তিনি।

তিনি বলেন, ভোটবিহীন, প্রার্থীহীন নির্বাচন হওয়ার পরও প্রার্থীরা জোর মুখে কথা বলছেন, এটা ভয়ঙ্কর এবং বিশ্বময় নির্লজ্জ ব্যাপার।

আগামী ৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবি জানিয়ে সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি সুন্দর, সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানান এমাজ উদ্দিন।

বিভিন্ন পেশাজীকবী সংগঠন কর্তৃত্ব আয়োজিত মতবিনিময় সভায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সুপ্রিমকোর্ট বারের সভাপতি এ জে মো. আলী, সাবেক সভাপতি জয়নুল আবেদীন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই সিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বাংলাদেশ বৌদ্ধ সম্প্রদায়ের চেয়ারম্যান সুকুমার বড়ুয়া প্রমুখ বক্তব্য দেন।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/নূরুল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর