thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ইসিকে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের আহবান

২০১৩ ডিসেম্বর ২৬ ১৬:২২:৫১
ইসিকে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের আহবান

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের জন্য নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দলটির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক ড. মহীউদ্দীন খান আলমগীর।

নির্বাচন কমিশনে কমিশনার আব্দুল মোবারকের সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনী সমন্বয় কমিটির পক্ষ থেকে পাঁচ সদস্যের প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৩ ঘণ্টার অবরোধ শেষে মঙ্গলবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ২৯ ডিসেম্বর ঢাকা অভিমুখে অভিযাত্রা ক‌র্মসূচি ঘোষণা করেন বিরোধী দলের নেতা খালেদা জিয়া। নতুন ধরনের এ জনসমাবেশের শিরোনাম দেওয়া হয়েছে 'মার্চ ফর ডেমোক্রেসি'।

মহীউদ্দীন খান আলমগীর বলেন, ‘২৯ ডিসেম্বর বিএনপি তথা খালেদা জিয়ার কথিত ঢাকা অভিমুখে গণতন্ত্র যাত্রার নামে নির্বাচন প্রতিহত করার ঘোষণা দণ্ডনীয় অপরাধ। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করেছি এবং তাদেরকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে আহবান জানিয়েছি।’

তিনি বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে দেশে অনেক বেআইনি অস্ত্র বিভিন্ন লোকের হাতে এসেছে। এ সব অস্ত্র উদ্ধার করার জন্য তাদের জোর তাগিদ দিয়েছি। যাতে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়।’

হলফনামা প্রকাশ না করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘হলফনামা প্রকাশের দায়িত্ব নির্বাচন কমিশনের। এ বিষয়ে আমাদের বলার কিছুই নেই।’

তিনি আরো বলেন, আয়করসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। এ বিষয়ে কিছু করতে হলে শুধুমাত্র আইকর কর্মকর্তারাই করতে পারবেন। এ নিয়ে কিছু করার ক্ষমতা অন্য কারো নেই এবং আইন অনুযায়ী অন্য কেউ তা করতেও পারেন না।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সফজিলাতুন্নেসা বাপ্পি, আব্দুল সাত্তার, কেয়া চৌধুরী, সৈয়দা রুবিনা আক্তার মিরা প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর