thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

‘কালো টাকার দাপটে ভাল টাকা হারিয়ে যাচ্ছে’

২০১৩ ডিসেম্বর ২৬ ২২:১২:৩৩
‘কালো টাকার দাপটে ভাল টাকা হারিয়ে যাচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেছেন, কালো টাকার দাপটে ভাল টাকা হারিয়ে যাচ্ছে।

সিপিবি নেতা ও বাংলাদেশ রেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবু সাঈদের স্মরণ সভায় বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

আবু জাফর বলেন, দেশে কালো টাকার প্রাধাণ্যের কারণে কালো রাজনীতির প্রাধাণ্য বিরাজ করছে। এ অবস্থা চলতে থাকলে দেশের স্বাধীনতা টিকে থাকবে না।

তিনি বলেন, এক তরফা নির্বাচনে যারা জয়লাভ করেছে তারাও সে কথা বলতে লজ্জা পাচ্ছেন। দেশে বর্তমানে সবচেয়ে পঁচা নির্বাচন কমিশন বহাল রয়েছে।

আবু জাফর বলেন, নির্বাচন নিয়ে দেশে যে শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে তার থেকে মুক্তির জন্য আসনকেন্দ্রিক নয়, মার্কাভিত্তিক ভোট ব্যবস্থা চালু করতে হবে।

মুক্তিভবনে সিপিবি পল্টন থানা শাখা আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- প্রয়াত আবু সাঈদের বড় মেয়ে মমতাজ বেগম, সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব বাবু, শ্রমিক নেতা মাহবুব আলম, দেওয়ান মোহাম্মদ আলী, মন্টু ঘোষ, আবু সাঈদের জামাতা এইচ এম এনামুল হক, মোহম্মদ মুছা, আসলাম খান ও কার্তিক চক্রবর্তী। সভাপতিত্ব করেন অ্যাডভোকেট আবু তাহের।

সভার শুরুতে প্রয়াত নেতার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

(দ্য রিপোর্ট/এমএম/জেএম/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর