thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

‘নৌকায় উঠলেই ধ্বংস’

২০১৩ ডিসেম্বর ২৭ ১৮:১৫:৩৭
‘নৌকায় উঠলেই ধ্বংস’

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকায় যারা উঠবে তারা ধ্বংস হয়ে যাবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইপীর মুফতি সৈয়দ রেজাউল করীম।

শুক্রবার বিকেলে পুরানাপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। রাজধানীর বায়তুল মোকাররমের সামনে পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে তাৎক্ষণিক এ সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে মুফতি সৈয়দ রেজাউল করীম বলেন, ‘আপনি নূহ (আ.) এর নৌকার সঙ্গে আওয়ামী লীগের নৌকার তুলনা করেছেন। যারা আপনার নৌকায় উঠবে তারা ধ্বংস হয়ে যাবে। আর যারা উঠবে না কেবলমাত্র তারাই রেহাই পাবে।’

৫ জানুয়ারির নির্বাচন একদলীয় প্রহসনের নির্বাচন উল্লেখ করে চরমোনাইপীর বলেন, ‘বাকশাল কায়েম করতে আওয়ামী লীগ এ নির্বাচন করতে চাচ্ছে। এ নির্বাচনে নির্বাচন কমিশন ৩০০ কোটি টাকা ব্যয় করবে। এ টাকা জনগণের। একদলীয় নির্বাচনের জন্য জনগণের টাকা ব্যয় হতে পারে না।

তিনি বলেন, ‘আমরা আগেই ৫ জানুয়ারির নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছি। সারাদেশের ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের বলছি, আপনারা ওইদিন ভোটকেন্দ্রে যাবেন না। আপনাদের ভোট প্রয়োগ করবেন না। একইভাবে দেশবাসীর প্রতিও এ অনুরোধ করবো, আপনারা ভোটাধিকার প্রয়োগ করবেন না।

মুফতি রেজাউল করীম অভিযোগ করেন, ‘সরকার গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার মানে না। তারা আমাদের পূর্বঘোষিত মহাসমাবেশ করার অনুমতি দেয়নি। আজকে আমাদের বিক্ষোভ সমাবেশ ছিল, সেটিও করতে দিল না। সরকারের এ অগণতান্ত্রিক আচারণে মনে হয় তারা বাকশাল কায়েমের দিকে এগুচ্ছে। আমরা সরকারের এ অন্যায় আচারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ, যুগ্ম মহাসচিব মাহবুবুর রহমান, ঢাকা মহানগরী সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আলম প্রমুখ।

(দ্য রিপোর্ট/কেএ/এসবি/নূরুল/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর