thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

নির্বাচনে সেনাবাহিনীর সহায়তা চায় থাই সরকার

২০১৩ ডিসেম্বর ২৭ ১৮:৫০:২৫
নির্বাচনে সেনাবাহিনীর সহায়তা চায় থাই সরকার

দ্য রিপোর্ট ডেস্ক : থাইল্যান্ড সরকার জানিয়েছে, তারা ফেব্রুয়ারির নির্বাচনে সেনাবাহিনীর সহায়তা চাইবে। দেশটির সেনাবাহিনী উভয়পক্ষকে সহিংসতা বন্ধের আহ্বান জানানোর পর থাই সরকার এই ঘোষণা দিল। খবর বিবিসির।

ডেপুটি প্রধানমন্ত্রী সুরাপং টোভিচাকচাইকুল বলেছেন, সরকার শনিবার প্রার্থীদের নাম লিপিবদ্ধ করতে সেনাবাহিনীর সহায়তা চাইবে। টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি আরও বলেন, আমি ২ ফেব্রুয়ারি নির্বাচনে জনগণেরও নিরাপত্তা দিতে সেনাবাহিনীর সাহায্য চাইবো।

তবে থাইল্যান্ডের সেনাপ্রধান প্রাউথ চান-ওচা শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সরকারের অনুরোধের বিষয়ে কোনো কথা বলেননি। বরং তিনি বলেন, সেনাবাহিনী উভয়পক্ষকে লাল সংকেত দিয়েছে, যাতে পরিস্থিতি শান্ত হয়।

এই পরিস্থিতিতে সেনাবাহিনী হস্তক্ষেপ করবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দরজা খোলাও না আবার বন্ধও না’।

এদিকে দেশটির নির্বাচন কমিশন বৃহস্পতিবার জানিয়েছিল, প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন স্থগিত করা উচিৎ।

অন্যদিকে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, পার্লামেন্ট ইতোমধ্যেই ভেঙ্গে দেওয়া হয়েছে। তাই নির্বাচন পিছিয়ে না দেওয়ার কোন বৈধ কারণ নেই।

এর আগে, বৃহস্পতিবার নির্বাচনের প্রার্থীরা একটি স্টেডিয়ামে নাম লিপিবদ্ধ করার সময় সহিংসতা ছড়িয়ে পড়ে। একদল বিক্ষোভকারী এ সময় পাথর ছুড়ে এবং অস্ত্র নিয়ে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করে। ওই সংঘর্ষে এক পুলিশ কর্মকর্তা ও এক বিক্ষোভকারী নিহত হন।

(দ্য রিপোর্ট/আদসি/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর