thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

কর্মসূচি বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ বিএনপি : ফখরুল

২০১৩ ডিসেম্বর ২৭ ২০:৫৪:০৭
কর্মসূচি বাস্তবায়নে দৃঢ়প্রতিজ্ঞ বিএনপি : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, ২৯ ডিসেম্বরের শান্তিপূর্ণ কর্মসূচিকে বানচালে সরকারি ঘোষণা ও বাধা বিপত্তি উপেক্ষা করে ১৮ দল জনগণকে সঙ্গে নিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে দৃঢ়প্রতিজ্ঞ বিএনপি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, ‘মার্চ ফর ডেমোক্রোসি’র মতো শান্তিপূর্ণ কর্মসূচির বিপরীতে আইন শৃঙ্খলা বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করানোর পরিপ্রেক্ষিতে সম্ভাব্য সৃষ্ট অচলাবস্থার জন্য সরকারকেই দায়ী থাকতে হবে।

মির্জা ফখরুল বলেন, মার্চ ফর ডেমোক্রেসি শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণার পর থেকেই প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের কতিপয় সদস্য ও আওয়ামী নেতারা কর্মসূচিকে বন্ধ করার জন্য যেভাবে ধমকের সুরে কথা বলছেন তাতে তাদের ঔদ্ধত্যপূর্ণ দাম্ভিকতা, সীমাহীন আস্ফালন, অগণতান্ত্রিক আচরণ জাতিকে এক চরম অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে।

বিএনপি এই নেতা বলেন, রাষ্ট্রীয় প্রশাসনকে যথেচ্ছ ব্যবহারের মাধ্যমে যৌথবাহিনী দিয়ে রাজধানীসহ সারাদেশে বিরোধী দল নিধনে সাঁড়াশি অভিযানের নামে বিরোধী নেতাকর্মী ছাড়াও তাদের পরিবার-পরিজনকে গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে। শুধু তাই নয়, একটি গণতান্ত্রিক দেশে সভা-সমাবেশ করা রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার অথচ সরকার ২৯ ডিসেম্বরের শান্তিপূর্ণ ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালন করতে অনুমতি দিলো না।

বিবৃতিতে তিনি বলেন, ক্ষমতায় অধিষ্ঠিত থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে ক্ষমতার দাম্ভিকতা দেখানো যত সহজ, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটসহ জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনকে আইন শৃঙ্খলা বাহিনীর সাহায্য ছাড়া রাজনৈতিকভাবে মোকাবেলা করা তার চেয়ে অনেক কঠিন।

সারাদেশে যৌথবাহিনীর অভিযানের নামে যে নৃশংসতা চালানো হচ্ছে এমন অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে বৃহস্পতিবার ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার শামিম পারভেজ-এর স্ত্রী ও দুই সন্তান, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি মামুন হাসানের বড় ভাইয়ের স্ত্রী ও দুই কন্যাকে গ্রেফতার এবং রাজশাহীতে দুষ্কৃতকারী কর্তৃক পুলিশের গাড়িতে বোমা হামলায় পুলিশ সদস্য নিহতের ঘটনায় বিএনপি’র যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ চার শতাধিক নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

(দ্য রির্পোট/টিএস-এমএইচ/এসবি/নূরুল/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর