thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

চায়ে সৌন্দর্য

২০১৩ ডিসেম্বর ২৭ ২১:০৮:৩০
চায়ে সৌন্দর্য

দ্য রিপোর্ট ডেস্ক : অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ চায়ের উপকারিতার শেষ নেই। ক্লান্ত চোখ খোলা রাখা থেকে স্বাস্থ্যকর চুল- কোথায় নেই চা! নিচে তেমন কিছু উপকারিতার কথা বলা হলো-

ত্বকের আর্দ্রতা রক্ষা : শুষ্ক ত্বকের জন্য আপনার অস্বস্তির সীমা নেই! তার সমাধান দেবে চা। ঠাণ্ডা গ্রিন টি মুখে ছিটিয়ে দিন। সতেজতার সঙ্গে সঙ্গে দূর করবে দাগ। এটি ত্বকে আনে উজ্জ্বলতা।

চোখের ফোলাভাব কমায় : ব্যবহৃত টি ব্যাগ ফেলে দেবেন না। টি ব্যাগ ফ্রিজারে ঠাণ্ডা করে চোখের নিচে ফোলা জায়গায় রাখুন। আপনি জানেন চায়ে ক্যাফেইন আছে। ক্যাফেইন শুধু ক্লান্তি দূর করে না, চোখের নিচে রক্ত চলাচলেও সাহায্য করে। যা ফোলাভাব দূর করে এবং কালো দাগ মুছে দেয়।

দীর্ঘ ও দীপ্তিময় চুল : ব্ল্যাক টি বা গ্রিন টি দিয়ে চুল ধুয়ে নিন। ব্ল্যাক টি চুল ভাঙ্গা প্রতিরোধ করে। গ্রিন টি চুলের বৃদ্ধিতে উদ্দীপকের কাজ করে। ঠাণ্ডা চায়ে চুল ভিজিয়ে রাখুন দশ মিনিট। এরপর চুলে শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। তফাতটা নিজেই বুঝে নিন।

পায়ের দুর্গন্ধ থেকে দূরে থাকুন : পায়ে দুর্গন্ধ নিয়ে অস্বস্তির সীমা নেই! এরও সমাধান দিতে পারে চা। ডিও ব্যবহার না করে সিদ্ধ ব্ল্যাক টি দিয়ে পা ধৌত করুন নিয়মিত। চা ব্যাকটিরিয়া প্রতিরোধক। এটি দুর্গন্ধের উৎস ঘাম বন্ধ করে।

শেভ পরবর্তী উপশম : শেভ করার পর অনেকের পায়ের বিভিন্ন অংশ লাল হয় ও ফেটে যায়। এ সব স্থানে ঠাণ্ডা ব্ল্যাক টি ব্যাগ লাগান। ত্বক দ্রুত সেরে উঠবে।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এমএআর/নূরুল/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর