thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘বাংলার মানুষ অবরোধ ভেঙ্গে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে’

২০১৩ ডিসেম্বর ২৮ ১৩:২৩:০৪
‘বাংলার মানুষ অবরোধ ভেঙ্গে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলার মানুষ সরকারের দেওয়া ‘অবরোধ’ ভেঙ্গে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহাবুব হোসেন।

জাতীয় প্রেস ক্লাবে শনিবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘মার্চ ফর ডেমোক্রেসি’র কথা উল্লেখ করে তিনি বলেন, রবিবার বাংলার জনগণ নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নিরস্ত্র ও শান্তিপূর্ণ জমায়েত করবে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমরা যা যা করা দরকার তাই করবো। তবে এর সবকিছুই হবে শান্তিপূর্ণ।

তিনি তাদের শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

১৮ দলীয় জোটের অন্যতম শরীক জামায়াতের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের দায়-দায়িত্ব আমরা নিবো না। জামায়াত আমাদের নয়, আওয়ামী লীগের দল। আমরা শান্তি রক্ষার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিয়েছি। তবে এর মানে এই নয় যে, মিছিল দেখামাত্রই তারা (আইনশৃঙ্খলা বাহিনী) আমাদের ওপর বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করবে।

তিনি বলেন, ‘শেখ হাসিনা সংবিধান রক্ষার নামে তা হত্যা করেছে, গণতন্ত্রকে হত্যা করছে। বেগম জিয়া শান্তিপূর্ণভাবে গণতন্ত্রের আন্দোলনের জন্য মার্চ ফর ডেমোক্রেসির আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার দক্ষিণাঞ্চলের সকল লঞ্চ বন্ধ করে দিয়েছে। লঞ্চের যাত্রীদের তল্লাশির মাধ্যমে নির্যাতন করা হয়েছে। উত্তরাঞ্চল থেকে আসা সকল বাসও বন্ধ করে দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এতোদিন সবাই বলেছে, বিরোধী দলই শুধু অবরোধ দেয়। কিন্তু আজ বাংলার মানুষ দেখছে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে না দেওয়ার জন্য কিভাবে শেখ হাসিনা অবরোধ দিচ্ছে।’

(দ্য রিপোর্ট/এমএম/এমএআর/লতিফ/ডিসেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর