thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

খালেদা জিয়ার পুলিশ প্রটোকল প্রত্যাহার, কার্যালয়ে যেতে বাধা

২০১৩ ডিসেম্বর ২৮ ২০:২২:১০
খালেদা জিয়ার পুলিশ প্রটোকল প্রত্যাহার, কার্যালয়ে যেতে বাধা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার পুলিশ পটোকল প্রত্যাহার করে নিয়েছে সরকার। খালেদা জিয়া শনিবার রাত সোয়া আটটার দিকে বাসা থেকে কার্যালয়ে যেতে চাইলে তাকে বাধা দেয় পুলিশ। এর আগে থেকে বাসা ও গুলশান কার্যালয়ের সামনে অন্যান্য দিনের চেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রটোকলের পুলিশ সরিয়ে দিয়ে র‌্যাব ও গোয়েন্দা সংস্থার বিপুল সংখ্যক সদস্যসহ খালেদা জিয়ার বাসার সামনে অবস্থান নিয়েছে পুলিশ।

গত তিন দিন ধরে প্রতিদিন ওই বাসা ও কার্যালয় কেন্দ্রীক ৪৫ জন পুলিশ ডিউটিতে থাকলেও শনিবার সন্ধ্যার পর থেকে অতিরিক্ত পুলিশকে সেখানে দেখা যায়। বাড়ানো হয়েছে মহিলা পুলিশের সংখ্যাও।

বিএনপি চেয়ারপারসনের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কর্নেল (অব.) এমএ মজিদ জানান, বিরোধীদলীয় নেত্রীর সরকারি প্রটোকল তারা তুলে নিয়েছে।

এদিকে খালেদা জিয়ার বাড়ির দুই পাশে আগে থেকে থাকা লোহার ব্যারিকেড রাতে আরও বাড়ায় পুলিশ। সন্ধ্যার পর থেকেই ব্যারিকেডের বাইরে পুলিশের কয়েকটি সাদা মাইক্রো ও পুলিশভ্যান প্রস্তুত রাখা হয়েছে। বাড়ির পশ্চিমের রাস্তার মুখে একটি বালুভর্তি ট্রাক, দুটি বড় পুলিশভ্যান, দুইটি সাদা মাইক্রো বাস আড়াআড়ি করে রাখা হয়েছে। পূর্বপাশের প্রবেশপথেও পুলিশের মাইক্রো ও পুলিশভ্যান রাখা হয়েছে।

এছাড়াও ওই প্রবেশপথেও বালুভর্তি ট্রাক আড়াআড়ি রেখেছে পুলিশ। ওই ট্রাকে চারজন মহিলা শ্রমিক ও চারজন পুরুষ শ্রমিকও আছে।

একটি ট্রাকের শ্রমিক হাজেরা বেগম দ্য রিপোর্ট প্রতিবেদককে জানান, ‘পুলিশ আমাদের নতুন বাজার আর বনানী থেকে ধরে এনেছে। কপালে কি আছে তা আল্লাই জানেন। আমরা খেটে খাওয়া মানুষ, কোনো প্যাচগোচ বুঝি না।’

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এইচএসএম/ডিসেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর