thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

জমিয়তের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ সফলের আহবান

২০১৩ ডিসেম্বর ২৮ ২১:১১:০৭

দ্য রিপোর্ট প্রতিবেদক : সকল বাধা-বিপত্তি ও ভয়ভীতি উপেক্ষা করে স্বতস্ফুর্তভাবে গণতন্ত্রের অভিযাত্রা সফলের আহ্বান জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম।রাজধানীর মিরপুরে জমিয়তের অস্থায়ী কার্যালয়ে শনিবার এক জরুরি বৈঠকে এ আহ্বান জানান দলটির নেতারা।

বৈঠকে নেতারা বলেন, ‘আওয়ামী লীগ এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব বিলীন ও ইসলাম-মুসলমান পরিচয় মুছে দিতে চায়।তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় ক্যাডার ও লুটেরা বাহিনীতে পরিণত করেছে।নির্বিচারে আলেম, ওলামা, বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা ও তাদের বাড়িঘরে লুটপাট চালাচ্ছে। বুলডোজার দিয়ে বাসস্থান ও ব্যবসা প্রতিষ্ঠান মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছে। কোনো সভ্য ও স্বাধীন দেশে এমন অমানবিক এবং বর্বর কাজ কল্পনাও করা যায় না।

ক্ষমতাসীন আওয়ামী লীগকে হুশিয়ার করে দিয়ে তারা বলেন, ‘আপনাদের প্রভুরাষ্ট্র ভারতকে ম্যানেজ করে এবং প্রজাতন্ত্রের কর্মচারি পুলিশ বাহিনী ও দলীয় ক্যাডারদেরকে দিয়ে খুন ও জুলুম-নির্যাতনের স্টিমরোলার চালিয়ে পুনরায় ক্ষমতা কুক্ষিগত করতে পারবেন না।‘মার্চ ফর ডেমোক্রেসি’তে বাধা কিংবা হামলা আপনাদের শোচনীয় পরিণতি তরান্বিত করবে।’

জমিয়ত নেতারা সরকারের উদ্দেশ্যে বলেন, ‘দেশপ্রেমিক সেনাবাহিনী আমাদের গর্বের ধন। তাদেরকে জনগণের প্রতিপক্ষ বানাবেন না। দেশের এই ক্রান্তিকালে সেনাবাহিনী ঐতিহাসিক ভূমিকা পালন করবে বলেই শান্তিকামী দেশবাসী আশা করে।’ সভায় দলের মহাসচিব মুফতি ওয়াক্কাসসহ বিরোধী জোটের নেতাকর্মীদের মুক্তিরও দাবি করা হয়।

১৮ দলের শরিক জমিয়তে উলামায়ে ইসলামের নির্বাহী সভাপতি মাওলানা মোস্তফা আজাদের সভাপতিত্বে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী, সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভূঁইয়া, কারী আব্দুল খালিক আসআদী, যুগ্ম-মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা মুহিউদ্দীন ইকরাম, প্রচার সম্পাদক মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, দফতর সম্পাদক মুফতী রেদওয়ানুল বারী সিরাজী বক্তব্য রাখেন।

(দ্য রিপোর্ট/কেএ/এমএইচও/এপি/ডিসেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর