thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

রাজধানীর ৮টি পয়েন্টে পাহারা দেবে আওয়ামী লীগ

২০১৩ ডিসেম্বর ২৯ ০০:৩৮:১৬
রাজধানীর ৮টি পয়েন্টে পাহারা দেবে আওয়ামী লীগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের নয়াপল্টন অভিমুখে `মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি মোকাবিলায় রাজধানীর আটটি পয়েন্টে পাহারা দেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রবিবার সকাল থেকেই গাবতলী, আমিনবাজার, উত্তরা, আজিমপুর, বিমানবন্দর, সদরঘাট, সোয়ারীঘাট, বাবুপুরা ব্রিজ, কমলাপুর রেলস্টেশন, ডেমরা, শ্যামপুর, যাত্রাবাড়ী, ফার্মগেট, মহাখালী, তুরাগ এলাকায় পাহারায় বসানো হবে বলে আওয়ামী লীগের একাধিক নেতা দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।


ঢাকা মহানগর আওয়ামী লীগ ঢাকার ১০০টি ওয়ার্ড ও ১৮টি ইউনিয়নে মাথায় পতাকা ও লাঠি হাতে অবস্থান করবে। এ ছাড়া যুবলীগ-ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে।

মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, ঢাকার সংসদ সদস্য আসলামুল হক ও ইলিয়াস উদ্দিন মোল্লার নেতৃত্বে গাবতলী, আমিনবাজার ও মিরপুর-১ নাম্বার এলাকায় অবস্থান নেবে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকছুদুর রহমান ও উত্তরা থানার সাধারণ সম্পাদক হাবিব হাসানের নেতৃত্বে উত্তরা, আজমপুর ও বিমানবন্দর এলাকার অবস্থান নেবেন স্থানীয় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

ঢাকা-৭ সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ও সূত্রাপুর থানা সভাপতি আবু আহাম্মেদ মান্নাফীর নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ অবস্থান নেবে সদরঘাট, সোয়ারীঘাট ও বাবুপুরা ব্রিজ এলাকায়।

মালিবাগ মোড়, শাহজাহানপুরের আমতলা, আইডিয়াল স্কুলের সামনে ও কমলাপুরে আইসিডি মোড়ে অবস্থান নেবে স্থানীয় আওয়ামী লীগ। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সুলতান ও সাধারণ সম্পাদক সেকান্দার কমলাপুরে অবস্থান নেবেন। এ ছাড়া ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ কমলাপুর রেলস্টেশনের রাস্তায় বিক্ষোভ সমাবেশ করবে।

ঢাকা-৪ আসনে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্নার নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ অবস্থান নেবে ডেমরা, শ্যামপুর ও যাত্রাবাড়ী এলাকায়।

ঢাকা-১১ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান খান কামাল ও তেজগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম হাসানের নেতৃত্বে রাজধানীর গুরুত্বপূর্ণ স্পট ফার্মগেটে অবস্থান নেবে স্থানীয় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

মহাখালী এলাকায় অবস্থান নেবেন ক্যান্টনমেন্ট ও গুলশান থানা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ঢাকার প্রবেশমুখ আশুলিয়া ও আবদুল্লাহপুর এলাকায় অবস্থান নেবে স্থানীয় আওয়ামী লীগ।

এ বিষয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা যাতে রাজধানীতে ঢুকতে না পারে সে জন্য নেতা-কর্মীদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।


আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে দ্য রিপোর্টকে বলেন, ঢাকার আশপাশের ৭টি জেলার নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে, ওই সব এলাকা থেকে ঢাকায় যেন কোনো লোক না আসতে পারে। ঢাকাসহ পার্শবর্তী এলাকার নেতাকর্মীদের কাউকে যদি মাঠে দেখা না যায় অথবা কারো এলাকা থেকে কোনো লোক আসলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/ডিসেম্বর ২৯, ২০১৩)


পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর