thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

‘ভাইবোন আত্মীয় হলে আমি শেখ হাসিনারও আত্মীয়’

২০১৩ ডিসেম্বর ২৯ ০৩:৫৬:২৯
‘ভাইবোন আত্মীয় হলে আমি শেখ হাসিনারও আত্মীয়’

ফরিদপুর সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গায় নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া আত্মীয়তার সংজ্ঞার জবাব দিয়েছেন তার আত্মীয় বলে দাবিদার ও ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী।

তিনি বলেছেন, ‘আমার দাদি মরহুমা ফাতেমা বেগম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় বোন ছিলেন। ভাইবোন আত্মীয় হলে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনারও আত্মীয়।

ফরিদপুর প্রেস ক্লাবে শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেন, নির্বাচনে প্রার্থী হওয়ায় আমি পরিবার থেকেও অনেক চাপ পাচ্ছি। আমার মতো একটি ছেলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি নির্বাচনী এলাকায় দুটি জনসভা করেছেন। আমার আত্মীয় পরিচয়ও তিনি অস্বীকার করেছেন। এটি বিরল ঘটনা।

নিক্সন দাবি করেন, পদ্মা সেতু দুর্নীতির সঙ্গে তিনি জড়িত নন। পদ্মা সেতুর জমি অধিগ্রহণের সঙ্গে জড়িত কোম্পানীর একজন প্রতিনিধির (যিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন) সম্পর্কের সুবাদে ওই কোম্পানী আমাকে কানাডা যাওয়ার আমন্ত্রণ জানিয়েছিল। পরে পদ্মা সেতু দুর্নীতি তদন্তের সময় ওই কোম্পানীর ল্যাপটপে ওই আমন্ত্রণের বিষয়টি তদন্ত দল পাওয়ার পর আমাকে জিজ্ঞাসাবাদ করা হয়। আমি সেখানে কোন দুর্নীতির সঙ্গে জড়িত ছিলাম না।

তিনি বলেন, ফরিদপুর-৪ আসনটি দীর্ঘদিন কাজী পরিবারের কাছে জিম্মি। এর ফলে এ আসনে কোন উন্নয়ন হয়নি। জনগণের কোন মূল্যায়ন হয়নি। এজন্যই নির্বাচনে দাঁড়িয়েছি। কারো আত্মীয় বলে নির্বাচনে দাঁড়ায়নি। প্রধানমন্ত্রীকে ভুল বোঝানো হয়েছে। কাজী জাফরুল্লাহর পিতা কাজী মাহবুবুইল্লাহ পাকিস্তানি বাহিনীকে খাদ্য সাপ্লাই দিতেন। তাদের আদিনিবাস কুমিল্লার ব্রাহ্মণবাড়িয়ায়। এটি মাহবুবুউল্লাহ তার রচিত ‘সেই যে আমার নানা রঙের দিনগুলি’ বইতেই উল্লেখ করেছেন।

নিক্সন চৌধুরী বলেন, এবারের নির্বাচনে এখানকার জনগণ এ আসনে নৌকার মাঝি পাল্টাতে চায়। আমার দাদা বাদশা খালাসী ফরিদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসনে আমাদের অনেক জমিজমা রয়েছে। তাই আমি এখানকার অতিথি প্রার্থী নই।

৫ জানুয়ারির নির্বাচনে ফরিদপুর-৪ আসনের ২০টির মতো এলাকা ঝুঁকিপূর্ণ বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে ভাঙ্গা উপজেলার যুবলীগের সাবেক সহ-সভাপতি জাহিদুর রহমান রিয়ন, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আকরাম হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা লাবলু মুন্সি, শিবচর ইউনিয়নের চেয়ারম্যান মুরাদ হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এসএইচ/এসবি/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর