thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

রাবি শিক্ষকদের পতাকা মিছিল, পুলিশের বাধা

২০১৩ ডিসেম্বর ২৯ ১৩:৫১:৩৯
রাবি শিক্ষকদের পতাকা মিছিল, পুলিশের বাধা

রাবি সংবাদদাতা : মার্চ ফর ডেমোক্রেসির সমর্থনে পতাকা মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ১৮ দলীয় জোট সমর্থিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। রবিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় লিচুতলা চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের মূল ফটকের সামনে দিয়ে কাজলা গেটের দিকে যেতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। পরে মূল ফটকের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন তারা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ১৮ দলীয় জোটের সমন্বয়ক প্রফেসর মু. রফিকুল ইসলাম সমাবেশে বলেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ পতাকা মিছিলে বাধা দিয়ে গণতান্ত্রিক অধিকার খর্ব করেছে। পুলিশ বাহিনী সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। সরকার জনবিচ্ছিন্ন হয়ে ১৮ দলীয় জোটের মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি বন্ধের জন্য যানবাহন বন্ধ করে দিয়েছে, কিন্তু তার পরও ঢাকায় মানুষের গণজোয়ার সৃষ্টি হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাবির সাবেক ভিসি প্রফেসর ড. মামনুনুল কেরামত, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এম আজহার আলী, সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. শামসুল আলম সরকার, সিন্ডিকেট সদস্য প্রফেসর এম নজরুল ইসলাম, প্রফেসর ড. মোশাররফ হোসেন, প্রফেসর ড. নিজাম উদ্দীন, প্রফেসর ড. এনামুল হক, প্রফেসর ড. বেলাল হোসেন, প্রফেসর ড. হাসনাত আলী প্রমূখ।

(দ্য রিপোর্ট/এমএআর/এএস/লতিফ/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর