thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘খালেদার রাজনীতি থেকে অবসর নেওয়া উচিত’

২০১৩ ডিসেম্বর ২৯ ১৩:৫৩:৪০
‘খালেদার রাজনীতি থেকে অবসর নেওয়া উচিত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ‘সরকার পতনের জন্য এবং নির্বাচন বানচাল করার জন্য আজকেই খালেদা জিয়ার শেষ লড়াই। কিন্তু তিনি তা করতে ব্যর্থ হয়েছেন। তাই এখন খালেদা জিয়ার রাজনীতি থেকে অবসর নেওয়া উচিত।’

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সঙ্গে অবস্থানকালে তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে বিএনপির নেতা-কর্মীরাও সাড়া দেয়নি বলে দাবি করে তিনি বলেন, ‘এমনকি তার কথায় একটি মাছিও আসেনি। তবে কেউ যাতে নগরীতে কোনো রকমের নাশকতা করতে না পারে সেজন্য সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে দলীয় নেতা-কর্মীরা রাজধানীর বিভিন্ন স্থানে সতর্ক অবস্থানে রয়েছে।’

এদিকে ১৮ দলের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ ঠেকাতে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লাঠি, হকিষ্টিক, ক্রিকেট স্ট্যাম্প ও পতাকা নিয়ে অবস্থান নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর প্রায় হাজার নেতা-কর্মী। সকাল সাড়ে ৮টা থেকে লাঠি, বাঁশ, হকিস্টিক নিয়ে মিছিল, সমাবেশ ও মানববন্ধন করছে তারা।

সেখানে অবস্থান নিয়ে মিছিল করেছে ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নসহ বেশ কয়েকটি সংগঠন। এছাড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে ২২টি সংগঠন মানববন্ধন করছে।

এর আগে ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে রাজপথে অবস্থান নেওয়ার ঘোষণা দিলেও সকাল সাড়ে ৮টা থেকে রাজধানীতে অবস্থান নিতে শুরু করে তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের উপস্থিতি বাড়তে থাকে। সকাল ৯টা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে জড়ো হয় নেতা-কর্মীরা।

মিছিলগুলো রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক জিপিও, ফুলবাড়িয়া বাস টার্মিনাল, বায়তুল মোকাররম, পল্টন এলাকায় প্রদক্ষিণ করছে। এসব মিছিলে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। তার সঙ্গে উপস্থিত আছেন মহানগর সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, দফতর সম্পাদক সহিদুল ইসলাম মিলন, সহদপ্তর সম্পাদক জামাল উদ্দিনসহ নেতা-কর্মীরা। তবে এখন পর্যন্ত দলের কেন্দ্রীয় কোনো নেতাকে দেখা যায়নি।

(দ্য রিপোর্ট/এইউএ/এমসি/লতিফ/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর