thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

তিন কার্যদিবস পর সূচক বেড়েছে

২০১৩ ডিসেম্বর ২৯ ১৫:২২:৫১
তিন কার্যদিবস পর সূচক বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা তিন কার্যদিবস দর পতনের পর রবিবার দেশের উভয় পুঁজিবাজারের মূল্য সূচক বেড়েছে। তবে টাকার অংকে লেনদেন কমেছে আগের দিনের চেয়ে।

রবিবার নিম্নমুখী প্রবণতায় দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত বাজার একটানা নিম্নমুখী থাকে। এরপর থেকে সূচক বাড়তে থাকে। উভয় পুঁজিবাজারের সূচকে সামান্য উত্থানের মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে রবিবার ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২০৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৪ কোটি ৩০ লাখ ৩৩ হাজার টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে গোল্ডেন সনের। এদিন এ কোম্পানির ২৫ লাখ ৪৯ হাজার ৫০০টি শেয়ার ১৫ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার ৭০০ টাকায় লেনদেন হয়েছে। দিন শেষে এ শেয়ারের সর্বশেষ দর দাঁড়িয়েছে ৬৩.৮ টাকায়।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২০০ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৩৬৭ কোটি ৫৬ লাখ ৯২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ রবিবার ডিএসইতে লেনদেন কমেছে ১০৩ কোটি ২৬ লাখ ৫৯ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮২৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৩৯ লাখ টাকা। বৃস্পতিবার সিএসইতে লেনদেন হয় ৩৮ কোটি ৩৯ লাখ টাকা। অর্থাৎ রবিবার সিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/লতিফ/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর