thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

একজনও পাস করেনি ৫৭ প্রতিষ্ঠানে

২০১৩ ডিসেম্বর ২৯ ১৭:৪৫:৪১
একজনও পাস করেনি ৫৭ প্রতিষ্ঠানে

দ্য রিপোর্ট প্রতিবেদক : এবার জেএসসি ও জেডিসিতে শতভাগ পাস প্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে ৯৮টি অপরদিকে শূন্য পাস প্রতিষ্ঠানের সংখ্যা কমেছে ২৮টি। এবার ৪ হাজার ৯৯৭ প্রতিষ্ঠানের সবাই পাস করেছে। অপরদিকে ৫৭ প্রতিষ্ঠানের কেউ পাস করতে পারেনি।

গত বছর শতভাগ পাস প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ৪ হাজার ৮৯৯টি এবং শূন্য পাস প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ৮৫টি।

এবার ২৭ হাজার ৬৬১টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেয়। সচিবালয়ে রবিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

শতভাগ পাস প্রতিষ্ঠানের মধ্যে ঢাকা বোর্ডে ৫২৮, রাজশাহীতে ৭৪৯, কুমিল্লায় ৩১৮, যশোরে ৩২৯, চট্টগ্রামে ১০৫, বরিশালে ৭৯২, সিলেটে ১৬০ ও দিনাজপুরে ৫০৫টি প্রতিষ্ঠান রয়েছে। মাদ্রাসা শিক্ষা বোর্ডে শতভাগ পাস প্রতিষ্ঠানের সংখ্যা ১ হাজার ৫১১, গত বছর এ সংখ্যা ছিলে ২ হাজার ১০২টি।

এছাড়া ঢাকায় ৪, রাজশাহীতে ৫, যশোরে ৭, বরিশালে ৩ ও দিনাজপুর বোর্ডে ১৬টি প্রতিষ্ঠান রয়েছে যাদের কোনো শিক্ষার্থী পাস করেনি। গত বছরের মতো এবারও কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট বোর্ডে কোনো শূন্য পাস প্রতিষ্ঠান নেই। মাদ্রাসা বোর্ডে শূন্য পাস প্রতিষ্ঠানের সংখ্যা ২৪টি, গত বছর এ সংখ্যা ছিল ৩০টি।

(দ্য রিপোর্ট/আরএমএম/এনডিএস/সাদিক/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর