thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

জাবি প্রো-ভিসির বাসার সামনে ঐক্য ফোরামের অবস্থান

২০১৩ ডিসেম্বর ২৯ ২০:৪৫:০৩
জাবি প্রো-ভিসির বাসার সামনে ঐক্য ফোরামের অবস্থান

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. আফসার আহমদের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম। জানা যায়, এক শিক্ষকের যুক্তরাষ্ট্রে যাওয়ার বৃত্তির নথিতে ভিসির অনুমোদন ও তার স্বাক্ষরসহ ছুটি মঞ্জুরের দাবিতে ফোরামের নেতৃবৃন্দ এ অবস্থান কর্মসূচি শুরু করেন।

আন্দোলনরত শিক্ষকদের কাছে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক মোহাম্মদ মঞ্জুর রহমান ফরাজীর যুক্তরাষ্ট্রে বোলস্টেট বিশ্ববিদ্যালয়ে এমএসসি ও পিএইচডি করতে সোমবার বাংলাদেশ বিমানের এক ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবার কথা রয়েছে। তার এ বৃত্তির নথিতে অনুষদের ডিনসহ সংশ্লিষ্ট সকলে স্বাক্ষর করলেও ভিসি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন অনুমোদন ও স্বাক্ষর করছেন না। এ জন্য গত কয়েকদিন ঐক্য ফোরামের শিক্ষকরা উত্তরায় ভিসির সঙ্গে যোগাযোগ করেন। তখন ভিসি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তার অফিস স্টাফ ও গাড়িটি পাঠিয়ে দিয়ে নিয়মতান্ত্রিকভাবে সেখানে স্বাক্ষর করার সম্মতি প্রকাশ করেন। কিন্তু আন্দোলনকারী শিক্ষকরা ভিসির জন্য বরাদ্দকৃত গাড়িটি দিতে এবং তার স্টাফদের মাধ্যমে ফাইল পাঠাতে অসম্মতি জানান।

রবিবার দুপুরের দিকে আন্দোলনরত শিক্ষকরা নথিতে ভিসির অনুমোদনের আশা ছেড়ে দিয়ে প্রো-ভিসির অনুমোদন ও স্বাক্ষরের জন্য তার বাসভবনে গেলেও দুই প্রো-ভিসিও তাতে স্বাক্ষর করেননি। পরে আন্দোলনকারী শিক্ষকরা তার বাসভবনের সামনে অবস্থান নেয়।

এ বিষয়ে ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান বলেন, ভিসির এটি নিয়মিত দায়িত্ব এবং নথিতে স্বাক্ষর করতে তিনি বাধ্য হলেও এর কিছুই করছেন না। আর তাই প্রো-ভিসিদ্বয়ের কাছে গেলেও তারা এতে অস্বীকৃতি জানালে আমরা এখানে তার দাবিতে অবস্থান নিয়েছি।

এ বিষয়ে ভিসি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন দ্য রিপোর্টকে বলেন, তারা আমাকে ভিসি হিসাবে মানতেই চায় না। অথচ এখন আমার অনুমোদনের জন্য ঘুরছে। তারা আমার অফিস ও বাসভবনে তালা দিয়েছে। এমনকি আমার জন্য বরাদ্দকৃত গাড়িটিও ছিনিয়ে নিয়েছে। কারো স্কলারশিপ বন্ধ হয়ে যাক তা আমিও চাই না। তবে আমার অফিস স্টাফ ও গাড়িটির মাধ্যমে ফাইল পাঠালে আমি অবশ্যই স্বাক্ষর করব।

এ বিষয়ে শিক্ষক মঞ্জুর রহমানের সঙ্গে কথা বলতে চাইলে তিনি এ বিষয়ে কোনো কথা বলেননি।

(দ্য রিপোর্ট/এএস/এপি/নূরুল/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর