thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

লাঠি নয়, নৌকা নিয়ে মিছিল করার নির্দেশ

৩ জানুয়ারি জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

২০১৩ ডিসেম্বর ৩০ ০৩:১১:৫২
৩ জানুয়ারি জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : লাঠি নয়, নৌকা নিয়ে মিছিল করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও মহাজোটের প্রধান শেখ হাসিনা। গণভবনে রবিবার রাতে অনুষ্ঠিত মহাজোটের এক বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন।

গণভবনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে উপস্থিত ছিলেন এমন একাধিক নেতা দ্য রিপোর্টকে মহাজোটের বৈঠক শেষে এ কথা জানান।

জানা গেছে, প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে রবিবার রাতের বৈঠকে শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘লাঠি নিয়ে নয়, নৌকা নিয়ে মিছিল করতে হবে। আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা। ভোটের কথা মাথায় রেখে দলীয় প্রতীক নিয়ে মিছিল করা জরুরি।’

গণভবনে অনুষ্ঠিত বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ২ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে মহাজোটের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। বর্তমান অবস্থা থেকে আগামীতে কীভাবে প্রথম সারির দেশে উন্নীত হওয়া যাবে, তা মহাসমাবেশে উপস্থাপন করা হবে। সুখী, সমৃদ্ধ ও প্রথম শ্রেণীর দেশে উন্নীত হতে গেলে ১৪ দলীয় জোটের বিকল্প নেই কেন- তাও ওই সমাবেশে ব্যাখ্যা করা হবে। পাশাপাশি প্রধান বিরোধী দলের সহিংস কার্যক্রম প্রত্যাখ্যানের জন্য জন সাধারণের প্রতি সমাবেশ থেকে উদাত্ত আহ্বান জানানো হবে।

বৈঠকে প্রধান বিরোধী দলের গণতন্ত্রের অভিমুখে যাত্রা শীর্ষক কর্মসূচি ঠেকাতে পেরে বৈঠকে স্বস্তি প্রকাশ করা হয়। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মহাজোটের নেতাকর্মীর প্রশংসা করা হয়।

গণভবনে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রধান হাসানুল হক ইনু প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএন/এমএইচও/আইজেকে/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর