thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

অধিকাংশ শেয়ারের দর বাড়লেও লেনদেনে ধীর গতি

২০১৩ ডিসেম্বর ৩০ ১১:৩৪:৫১
অধিকাংশ শেয়ারের দর বাড়লেও লেনদেনে ধীর গতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: দ্বিতীয় দিনের মতো দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। সোমবার উভয় পুঁজিবাজারের মূল্য সূচকে তুলনামুলক বেশি ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে। তিন ঘন্টার মাথায় অধিকাংশ শেয়ারের দর বাড়লেও টাকার অংকে লেনদেনে ধীর গতি বিরাজ করছে।

দুপুড় দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই)ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৬৫ পয়েন্ট। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৩টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২২৪ কোটি ৮৮ লাখ ৮ হাজার টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে গোল্ডেন সনের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ২৭ লাখ ২৩ হাজার শেয়ার ১৭ কোটি ৬৬ লাখ টাকায় লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২০৯ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৩৬৭ কোটি ৫৬ লাখ ৯২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৫৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৪ কোটি ১৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর