thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘গোপালগঞ্জ নয় বাংলাদেশের নামই পাল্টে দেবে’

২০১৩ ডিসেম্বর ৩০ ১৩:২০:১৪
‘গোপালগঞ্জ নয় বাংলাদেশের নামই পাল্টে দেবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুযোগ পেলে গোপালগঞ্জ নয় বাংলাদেশের নামই পাল্টে দেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের পাশে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের বিরোধী দলের গণতন্ত্র অভিযাত্রার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও পথসভায় সোমবার সকালে আওয়ামী লীগ নেতারা এ মন্তব্য করেন।

রবিবার বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বলা ‘গোপালগঞ্জের নাম বদলে দেবে’ বক্তব্যের সমালোচনায় তারা এ সব কথা বলেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিরোধী দলের নেতার বক্তব্যের সমালোচনা করে বলেন, তিনি দুই বারের প্রধানমন্ত্রী ও তিনবারের শপথ নেওয়া প্রধানমন্ত্রী হিসেবে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করে, কটাক্ষ করে, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে যে বক্তব্য দিয়েছেন তার নিন্দা ও ঘৃণা জানানোর ভাষা আমাদের নেই।

তিনি বলেন, এর মাধ্যমে তিনি প্রমাণ করেছেন, সুযোগ পেলে গোপালগঞ্জ নয়, বাংলাদেশের নামই তিনি (খালেদা জিয়া) পাল্টে দেবেন।

মন্ত্রী বলেন, মানবতাবিরোধী কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তানের পার্লামেন্ট নিন্দা প্রস্তাব করেছে, পাকিস্তানি জামায়াত গায়েবানা জানাজা পড়েছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন সেই একই ভাষায় আজ খালেদা জিয়া কথা বলছেন।

আইনপ্রতিমন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, একাত্তরের পরাজিত শক্তিরা স্বাধীনতার ৪২ বছর পর আইএসআইয়ের প্রেসক্রিপশান অনুযায়ী দেশটাকে ধ্বংসের নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি বলেন, বিরোধীদলীয় নেত্রী গতকাল জাতির উদ্দেশ্যে যা বলেছেন তা জাতির জন্য লজ্জাকর, আমাদের জন্য লজ্জাকর। তিনি বলেন, ‘দুইবারের প্রধানমন্ত্রীর মুখে যে ভাষা শুনেছি গোটা জাতি তাতে ছিঃ ছিঃ করেছে। আন্তর্জাতিক সম্প্রদায় ছিঃ ছিঃ করেছে। তার এই বক্তব্য নিয়ে নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।

এ সময় তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি যুদ্ধে আছি। গতকাল তারা (বিরোধী দল) যে স্বপ্ন দেখেছিল, তা পূরণ হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে এদেরকে দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া গণমাধ্যমকে ধন্যবাদ দিয়ে বলেন, আপনারা যদি গতকাল বিরোধীদলীয় নেত্রীর বক্তব্য প্রচার না করতেন তবে তার আসল চেহারা বের হয়ে আসতো না। ওনার মুখ দিয়ে যেসব কথা বেরিয়েছে তা একজন সাধারণ মানুষের মুখ দিয়ে বেরোয় না।

মায়া বলেন, উনার চেহারা দেখে মনে হয়েছে তিনি অসুস্থ । বলে দাবি করে তিনি প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার চিকিৎসা করার অনুরোধ জানিয়ে বলেন, ওনার পাঁচ সদস্য বিশিষ্ট চিকিৎসক বোর্ড দিয়ে চিকিৎসা হবে না, ১১ সদস্য বিশিষ্ট বোর্ড করা দরকার। তাঁর কিছু হোক আমরা একটা চাই না। কারণ তিনি সুস্থ হয়ে মানুষের জন্য কিছু বলুক।

তিনি আরো বলেন, তিনি বলেছেন বাংলাদেশের মানচিত্র থেকে গোপালগঞ্জের নাম মুছে দেবেন বলেছেন কিন্তু আর কিছুদিন পর হয়তো পৃথিবীর মানচিত্র থেকে বাংলাদেশের নাম মুছে দেয়ার কথা বলবেন।

২২টি সংগঠনের সমন্বয়ে গঠিত আওয়ামী সমর্থক জোটের সভাপতি ও মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইউএ/ এমডি/লতিফ/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর