thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

সূচক ও লেনদেন বেড়েছে

২০১৩ ডিসেম্বর ৩০ ১৫:৩০:১০
সূচক ও লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দ্বিতীয় দিনের মতো দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। সোমবার আগের দিনের চেয়ে মূল্য সূচক এবং টাকার অংকে লেনদেনের পরিমান বেড়েছে।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই)ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৪টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৮৩ লাখ ৮৪ হাজার টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে গোল্ডেন সনের। দিনশেষে এ কোম্পানির ৩৬ লাখ ৮ হাজার শেয়ার ২৩ কোটি ৪৫ লাখ টাকায় লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২০৯ পয়েন্টে অবস্থান করে। এদিন লেনদেন হয় ৩৬৭ কোটি ৫৬ লাখ ৯২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১১৭ কোটি ৫৩ লাখ ৫১ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ১১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৮২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৩৯ লাখ টাকা। রবিবার সিএসইতে লেনদেন হয় ৩৫ কোটি ৩৯ লাখ টাকা। অর্থাৎ সোমবার সিএসইতে লেনদেন বেড়েছে ৩ কোটি ৯৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর