thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

রাজধানীতে আওয়ামী লীগের লাঠি মিছিল, সমাবেশ

২০১৩ ডিসেম্বর ৩০ ১৬:০৬:২৪
রাজধানীতে আওয়ামী লীগের লাঠি মিছিল, সমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদকা : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা মার্চ ফর ডেমোক্রেসির প্রতিবাদে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে লাঠি মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাস ভবন গণভবনে রবিবার রাতে মহাজোটের বৈঠকে দলীয় নেতাকর্মীদের লাঠি নয়, নৌকা নিয়ে মিছিল করার নির্দেশ দিয়েছিলেন। তবে সোমবার দলীয় নেতাকর্মীদের হাতে নৌকা ছিলো না, ছিলো লাঠি।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকে এসব কর্মসূচিতে অংশ নেন সংগঠনগুলোর নেতারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে জড়ো হতে থাকে।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের নেতাকর্মীরা লাঠি হাতে নিয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অবস্থান করেন। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাজধানীর জিরো পয়েন্ট ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ।

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের নেতৃত্বে একটি প্রতিবাদ মিছিল সুর্প্রীম কোর্ট এলাকায় আসে। তখন সুপ্রীমকোর্টের ভিতরে অবস্থানরত ১৮ দল সমর্থিত আইনজীবীদের সঙ্গে ইট-পাটকেল ছোঁড়াছুড়ির ঘটনা ঘটে। এ সময় যুব মহিলা লীগের নেতারা সুপ্রীমকোর্টের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার কুশপুত্তলিকা দাহ করে যুব মহিলা লীগ।

এ ছাড়া কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগের নেতাকর্মীরা অবস্থান করছেন। সেখানে তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন।

অন্যদিকে সকাল থেকেই আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা থেমে থেমে বঙ্গবন্ধু এভিনিউ ও আশপাশের এলাকায় লাঠি হাতে নিয়ে মিছিল করছেন। অনেকের হাতে পতাকাও শোভা পেতে দেখা গেছে।

(দ্য রিপোর্ট/এইউএ/রাসেল/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর