thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

ইরাকে বোমা হামলায় নিহত ১৮

২০১৩ ডিসেম্বর ৩০ ১৬:১১:৫৮
ইরাকে বোমা হামলায় নিহত ১৮

দ্য রিপোর্ট ডেস্ক : ইরাকের উত্তরাঞ্চলের শহর মশুলে বোমা হামলা ও বন্দুকের গুলিতে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির সেনাবাহিনীর একজন ব্রিগ্রেডিয়ার জেনারেলও রয়েছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ ও হাসপাতাল সূত্র। খবর আল জাজিরার।

জাতিসংঘের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরে বিভিন্ন হামলা ও সংঘর্ষে দেশটিতে এ পর্যন্ত প্রায় ৮ হাজার লোক মারা গেছেন। এর আগে ইরাকে সহিংসতায় সবোর্চ্চ মৃতের সংখ্যা ছিল ২০০৬ সালে। ওই বছর নিহত হয়েছিল প্রায় ১০ হাজার ইরাকি।

ইরাকের পুলিশ ও মেডিকেল সূত্র জানায়, রবিবার মশুলের পশ্চিমে একটি সেনা বহরে এক আত্মঘাতি বোমা হামলায় ঘটনাস্থলেই ৮ জন নিহত হয়। নিহতদের মধ্যে একজন ব্রিগ্রেডিয়ার জেনারেলসহ আরো তিন কর্মকর্তা ছিলেন।

এদিকে বাগদাদ থেকে ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে একটি সামরিক ব্যারাকে কিছু বন্দুকধারী হামলা চালালে বন্ধুকযুদ্ধে কমপক্ষে চার সেনা নিহত হোন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

এ ছাড়াও পশ্চিম ইরাকের একটি তল্লাসি চৌকিতে বন্ধুকধারীদের হামলায় সরকার সমর্থিত সাওয়া মিলিশিয়া বাহিনীর আরো চার সদস্য নিহত হোন।

একই দিনে পশ্চিম বাগদাদের আরো একটি শহরে সিরিজ বোমা হামলায় ২ জন মারা গেছেন এবং আহত হয়েছেন ৬ জন।

ইরাকের প্রধানমন্ত্রী নুর আল মালিকির শিয়া সরকার ও তার সমর্থকদের বিরুদ্ধে চলতি বছরে আল কায়দা গোষ্ঠী ব্যাপক হামলা চালিয়েছে।

(দ্য রিপোর্ট/এআইএম/এমসি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর