thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘খালেদা জিয়া প্রলাপ বকছেন, আমরা সহানুভূতি জানাই’

২০১৩ ডিসেম্বর ৩১ ১৩:৩৮:০৭
‘খালেদা জিয়া প্রলাপ বকছেন, আমরা সহানুভূতি জানাই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : গোপালগঞ্জ সম্পর্কে খালেদা জিয়ার মন্তব্যের প্রতিবাদে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ‘তিনি সব জায়গায় ব্যর্থ হয়ে প্রলাপ বকছেন। আমরা তার এমন অবস্থায় সহানুভূতি জানাতে পারি, এর চেয়ে বেশি কিছু নয়।’

জনগণ খালেদা জিয়ার ডাকা ‘তথাকথিত অভিযাত্রা’ প্রত্যাখ্যান করেছে। অগণতান্ত্রিক এ অভিযাত্রাকে প্রতিহত করার জন্য ১৪ দলের নেতাকর্মীদের অভিনন্দন জানান মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে ১৪ দলের বৈঠক শেষে এ সব কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য। তার সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণ ছাড়া কোনো আন্দোলন সফল হতে পারে না। বিএনপি নেত্রীর ডাকে তার দলের নেতাকর্মীরাই অংশগ্রহণ করেননি। জনগণ কিভাবে অংশ নেবে?

আসন্ন ৫ জানুয়ারির নির্বাচন কেন্দ্র করে ১৪ দলের সিদ্ধান্তের বিষয়ে নাসিম বলেন, একটি দলের ষড়যন্ত্রের কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ আসনে নির্বাচিত হওয়ায় কিছুটা অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। আশা করি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এ সমস্যার সমাধান হবে।

সুপ্রিমকোর্টের ভেতরে দলীয় সভা নিষিদ্ধ করে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে নাসিম বলেন, জাতীয় গুরুত্বপূর্ণ এ জায়গা বিএনপি ও জামায়াত-শিবিরের লোকজন অবৈধভাবে ব্যবহার করেছ। ১৪ দল এর তীব্র নিন্দা জানাচ্ছে।

১৮ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ-কর্মসূচির বিষয়ে তিনি বলেন, আমরা ১৪ দলের পক্ষ থেকে বিরোধী জোটের ডাকা অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানাই। দয়া করে আপনারা অবরোধ প্রত্যাহার করুন। আগামী নির্বাচন ঠিকভাবে হতে দিন। এরপর পরবর্তী নির্বাচন নিয়ে আলোচনা করা যাবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

১৪ দল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, জাসদ সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, শিরিন আক্তার, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদ খান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এএ/বিকে/এমএআর/শাহ/ডিসেম্বর ৩১,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর